Ollie Pope: পিচ প্রপোজস, পোপ ডিসপোজেস! পোপের অবিশ্বাস্য ১৯৬ রানের ইনিংসে জেমে গেল হায়দরাবাদ টেস্ট, জিততে হলে রোহিতদের চাই ২৩১ রান
Team India. (Photo Credits: BCCI)

হায়দারাবাদে অবিশ্বাস্য ইনিংস ইংল্যান্ডের তারকা ব্যাটার ওলি পোপের (Ollie Pope)। কঠিন পিচে বুমরা-অশ্বিন-জাদেজাদের মত বিশ্বসেরা বোলিং সামলে পোপ করলেন ১৯৬ রান। অন্য প্রান্তের ব্যাটাররা আউট হয়ে যাওয়ায় একেবারে শেষে তাড়াহুড়ো করতে গিয়ে বুমরার বলে বোল্ড হয়ে মাত্র চার রানের জন্য ডবল সেঞ্চুরি হাতছাড়া হয় পোপের। ভারতের মাটিতে টেস্টের দ্বিতীয় ইনিংসে কোনও বিদেশী ক্রিকেটারের খেলা সর্বকালের সেরা ইনিংসের তালিকায় জায়গা করে নিল পোপের গত দু দিনের ব্যাটিং। ২১টি বাউন্ডারিতে সাজানো ২৭৮টি বল খেলা পোপের অবিশ্বাস্য ইনিংসের সৌজন্যে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে করল ৪২০ রান। গতকালের রানের সঙ্গে এদিন পোপরা যোগ করলেন ১০৪ রান। এবার টিম ইন্ডিয়াকে জিততে হলে করতে হবে ২৩১ রান। ইংল্যান্ডের তেমন ভাল মানের স্পিনার না থাকলেও, পিচে এখনও জুজু তৈরি না হলেও চতুর্থ ইনিংসে ২৩১ রান তাড়া করে জেতাটা সব সময়ই কঠিন।

আরও যেখানে বিরাট কোহলির মত ব্যাটাররা দলে নেই। প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড করেছিল ২৪৬ রান, সেখানে ভারত করে ৪৩৬ রান। এরপর ১৯০ রানের বিশাল রানে পিছিয়ে থেকে খেলতে নেমে পোপ একাই মাতিয়ে দিলেন। পোপের সঙ্গে এদিন ভারতের ব্যথা বাড়লেন টম হার্টলে (২৩)। ৫ উইকেটে ১৬৩ থেকে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ৪৩৬ রান করাটা সত্যি অবিশ্বাস্য। চারমিনারের রাজ্যে পোপ এমন ব্যাটিং করলেন তাতে সব কিছুই অবিশ্বাস্য দেখালো। তা না হলে দ্বিতীয় দিনের খেলার শেষে যেখানে অনেকেই ভেবেছিলেন রোহিত শর্মাদের ইনিংস জয় সময়ের অপেক্ষা। সেখান থেকে এখন রোহিতদের জয়ের কাজটা কিন্তু মোটেও সহজ দেখাচ্ছে না।

দেখুন খবরটি

এদিন ইংল্যান্ডের ইনিংসে ধস নামান বুমরা। দ্বিতীয় ইনিংসে বুমরা ৪১ রান দিয়ে নিলেন ৪টি উইকেট, অশ্বিন ১২৬ রান দিয়ে নিলেন ৩টি উইকেট। জাদেজা দুটি ও অক্ষর প্য়াটেল একটি উইকেট নেন।