WTC Final 2023: টিম ইন্ডিয়ার বিরুদ্ধে ফাইনালে প্রথম একাদশ কার্যত ঘোষণা অস্ট্রেলিয়ার, থাকছে কি চমক
Australia Cricket Team. (Photo Credits:Twitter)

ওভালে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামছে অস্ট্রেলিয়া। ফাইনালে নামার আগের দিনই কার্যত প্রথম একাদশ ঘোষণা করে দিলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। কামিন্স নিশ্চিত করলেন ভারতের বিরুদ্ধে ফাইনালে তিন স্পেশালিস্ট পেসার, এক পেসার অলরাউন্ডার ও এক স্পেশালিস্ট স্পিনারে খেলবে অস্ট্রেলিয়া। ফলে মোটের ওপর ঠিক হয়ে গেল অজিদের প্রথম একাদশ। কারণ অজি ব্যাটিং লাইন আপ মোটের ওপর ঠিকই ছিল। শুধু দেখার ছিল পেসার স্কট বোল্যান্ডকে খেলানো হয় কি না। কামিন্স জানালেন বোল্যান্ড প্রথম একাদশে থাকছেন।

জোশ হ্যাজেলউডের চোট থাকায় ফাইনালে তিনি খেলছেন না। ফলে কামিন্স, স্টার্ক, বোল্য়ান্ডের ওপর অতিরিক্ত দায়িত্ব থাকছে। আইপিএলে দারুণ ব্যাট করা ক্য়ামেরন গ্রিনের কাছে বল হাতে ভাল কিছু করে দেখানোর আশা করছে টিম ম্যানেজমেন্ট।

দেখুন টুইট

ওভালের পিচ দেখে খুশি অজি অধিনায়ক কামিন্স। টসে জিতে প্রথমে ব্যাট করতে চাইছেন তিনি। অস্ট্রেলিয়া ব্যাটিংয়ের মূল স্তম্ভ স্টিভ স্মিথ ও মার্নাস লাবুসচানে। তবে দুই ওপেনার উসমান খোয়াজা ও ডেভিড ওয়ার্নারের থেকে ভাল শুরু চাইছে অজিরা। লোয়ার মিডল অর্ডারে গ্রিন আর কারির থেকে অনেক আশা অজিদের। ওভালের পিচে তৃতীয় দিনের লাঞ্চের পর থেকে বল ঘুরতে পারে। সেক্ষেত্রে অভিজ্ঞ নাথান লিঁয়-র ওপর অতিরিক্ত দায়িত্ব থাকছে।

অস্ট্রেলিয়ার মোটের ওপর নিশ্চিত একাদশ- ডেভিড ওয়ার্নার, উসমান খোয়াজা, মার্নাস লাবুসচানে, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, আলেক্স কারি (উইকেটকিপার), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, ন্যাথান লিঁয়, স্কট বোল্যান্ড।

রিজার্ভ বেঞ্চে যারা- মার্কাস হ্যারিস, জোস ইংলিশ, টড মারফি, মাইকেল নেসের।