Fakhar Zaman, PAK vs NZ: ফকহর জামানের অবিশ্বাস্য সেঞ্চুরির পর বৃষ্টিতে থমকালো ম্যাচ, এবার জিততে পাকিস্তানের চাই ১১৭ বলে ১৮২
Fakhar Zaman, Babar Azam. (Photo Credits:X)

বেঙ্গালুরুতে নিউ জিল্যান্ডের রেকর্ড ৪০১ রান তাড়া করতে নেমে অবিশ্বাস্য সেঞ্চুরি হাঁকালেন পাকিস্তানের তারকা ওপেনার ফকহর জামান (Fakhar Zaman)। মাত্র ৬৩ বলে সেঞ্চুরি করে পাকিস্তানকে রেকর্ড রান তাড়া করতে নেমে লড়াইয়ে রাখলেন জামান। বেঙ্গালুরুতে এদিন কিউইদের কাছে হারলেই বিদায় নেবেন বাবর আজমরা। জমনের দুরন্ত সেঞ্চুরির পর প্রবল বৃষ্টিতে বেশ কিছুক্ষণ ম্যাচ বন্ধ থাকে। সেই সময় পাকিস্তানের স্কোর ছিল ২১.৩ ওভারে ১ উইকেটে ১৬০ রান।

বৃষ্টিতে বন্ধ থাকার সময় ডিএল পদ্ধতিতে ১০ রানে এগিয়ে ছিল পাকিস্তান। তবে বৃষ্টি থামার পর মাঠ খেলার উপযোগী হওয়ায় ফের খেলা শুরু হচ্ছে। এবার পাকিস্তানকে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে জিততে হলে ৪১ ওভারে করতে হবে ৩৪২ রান। তার মানে এখান থেকে পাকিস্তানের চাই ১১৭ বলে ১৮২ রান। ব্যাট করতে নামলেন ফকহর জামান (৬৭ বলে ১০৭) ও বাবর আজম (৫১ বলে ৪৭)।

দেখুন ছবিতে

দেখুন ছবিতে

শনিবার বিশ্বকাপে বেঙ্গালুরুতে পাকিস্তানের বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে প্রথমে ব্যাট করে নিউ জিল্যান্ড করে ৪০১ রান। এদিন, ওপেনার রচিন বরীন্দ্র ও চোট সারিয়ে দলে ফেরা অধিনায়ন কেন উইলিয়ামসনের দুরন্ত ইনিংসে ভর করে বিশ্বকাপের ইতিহাসে তাদের প্রথম ৪০০ রানের ইনিংস গড় নিউ জিল্যান্ড। ৯৪ বলে ১০৮ রানের দুরন্ত ইনিংস খেললেন ২৩ বছরের ওয়েলিংটনের ব্যাটার রচিন রবীন্দ্র। প্রসঙ্গত, এদিন কেন উইলিয়ামসনরা জিতলে একসঙ্গে চারটি দল সরকারীভাবে বিদায় নেবে-১) পাকিস্তান, ২) শ্রীলঙ্কা, ৩) নেদারল্যান্ডস, এবং ৪) ইংল্যান্ড।