Christchurch Test: ক্রাইস্টচার্চে জয়ের ঘণ্টা শুনতে পাচ্ছে দক্ষিণ আফ্রিকা, দুরন্ত সেঞ্চুরি প্রোটিয়া ব্যাটার ভেররেনির
South Africa. (Photo Credits: Twitter)

ক্রাইস্টচার্চ, ২৮ ফেব্রুয়ারি: নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে জয়ের দোরগড়ায় দক্ষিণ আফ্রিকা। কাল, মঙ্গলবার টেস্টের শেষ দিনে জিতে সিরিজে সমতায় ফিরতে হলে দক্ষিণ আফ্রিকাকে তুলতে হবে কিউইদের ৬টা উইকেট, আর কিউইদের জিততে দরকার ৩৩২ রান। ক্রাইস্টচার্চের পঞ্চম দিনের কঠিন পিচে রাবাদাদের জিততে কষ্ট হওয়ার কথা নয়। প্রথম টেস্টে লজ্জাজনক হারের পর দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার জয়ের দোরগড়ায় যাওয়ার নায়ক দলের উইকেটকিপার-ব্যাটার কেইলে ভেররেনি। দ্বিতীয় দিনে কঠিন পরিস্থিতিতে খেলতে নেমে ভেররেনি ১৩৬ রানে নট আউট থাকলেন। ক্য়ুইন্টন ডি কক টেস্ট থেকে অবসর নেওয়ার পর ভেররেনিই এখন টেস্টে প্রোটিয়াদের ভরসার নাম।

আজ, ম্যাচের চতুর্থ দিনে দক্ষিণ আফ্রিকা তাদের দ্বিতীয় ইনিংস ৯ উইকেটে ৩৫৪ রানে ডিক্লেয়ার করে। অথচ গতকাল দিনের শেষে ১৪০ রানে ৫ উইকেট হারিয়ে বেশ চাপে ছিল। তখন মনে হচ্ছিল প্রথম ইনিংসে কিউইরা ৭১ রানে পিছিয়ে থাকলেও জিততে অসুবিধা হবে না। সেখান থেকে টেলেন্ডারদের নিয়ে বলড়ে দুরন্ত সেঞ্চুরি করলেন ভেররেনি।

জয়ের জন্য ৪২৬ রান তাড়া করতে নেমে আজ, দিনের শেষে কিউইদের স্কোর ৪ উইকেটে ৯৪ রান। টম লাথাম (১), উইল ইয়ং (০), হেনরি নিকোলাস (৭), ডেরেল মিচেল (৭)-রা দ্রুত ফিরে গেলেও একা লড়ছেন ডেভন কনওয়ে (৬০)। রাবাদা দুটি ও কেশব মহারাজ দুটি করে উইকেট নিয়েছেন। ২৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে দারুণ চাপে পড়ে গিয়েছিল কিউই দল। সেখান থেকে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে রক্ষা করে কনওয়ে। যে কনওয়ে লর্ডসে অভিষেক টেস্টে সেঞ্চুরির পর সাতটা টেস্টের মধ্যে ৬টা-তেই হাফ সেঞ্চুরি করলেন।