Nepal Cricket: ভারতে বিশ্বকাপ খেলার স্বপ্নভঙ্গ নেপালের, ডাচদের কাছে হেরে বিদায় সন্দীপরা

চলতি বছর ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে খেলার স্বপ্নভঙ্গ হল নেপালের। শনিবার হারারেতে নেদারল্য়ান্ডসের কাছে ৭ উইকেটে হেরে বিশ্বকাপের বাছাইপর্বের গ্রুপ লিগ থেকেই বিদায় নিল নেপাল। এদিন প্রথমে ব্যাট করে নেপাল মাত্র ১৬৭ রানে অল আউট হয়ে যায়। ডাচরা সেই রান মাত্র ২৭.১ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলে নেয়।

গ্রুপ লিগের চারটের মধ্যে তিনটিতে হেরে সুপার সিক্স পর্বের আগেই ছিটকে গেলেন সন্দীপ লামিছানেরা। গ্রুপ এ থেকে সুপার সিক্সে উঠল ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবোয়ে, নেদারল্যান্ডস। এই গ্রুপ থেকে নেপালের আগে বিদায় নেয় মার্কিন যুক্তরাষ্ট্র। নেপাল শুধু আমেরিকার বিরুদ্ধে জেতে, আর হারে জিম্বাবোয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও ডাচদের বিরুদ্ধে। আরও পড়ুন-মঙ্গলবার মুম্বইতে ঘোষণা বিশ্বকাপের সূচি

দেখুন টুইট

গ্রুপ বি থেকে সুপার সিক্সে ওঠার ব্যাপারে এগিয়ে শ্রীলঙ্কা, স্কটল্যান্ড এবং ওমান। টেস্ট খেলিয়ে দেশ আয়ারল্যান্ড গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে পারে। সুপার সিক্স পর্ব থেকে দুটি দেশ চলতি বছর অক্টোবরে ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপে খেলবে।

প্রসঙ্গত, ভারতে আয়োজিত বিশ্বকাপে মোট ১০টি দেশ খেলবে। আটটি দেশ ইতিমধ্যেই মূলপর্বে খেলার যোগ্যতা পেয়েছে। আর বাকি কোন দুটি দেশ বিশ্বকাপের মূলপর্বে খেলবে তা ঠিক করতে এখন জিম্বাবোয়েতে মোট ১০টি দলকে নিয়ে চলছে বাছাই পর্বের খেলা।