Shai Hopes Credits MS Dhoni For 100: সেঞ্চুরি করে অবিশ্বাস্য জয়ের পর ধোনিকে ধন্যবাদ হোপের
MS Dhoni (Photo Credits: Twitter)

শুধু ভারত নয়, ক্রিকেট বিশ্বের সর্বত্র পূজিত মহেন্দ্র সিং ধোনি। কথাটা আরও একবার প্রমাণ করলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক সাই হোপ। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের ঘোর দুর্দিনে সবচেয়ে বড় আশার নাম সাই হোপ। ক্যারিবিয়ানদের হোপ-লেস ক্রিকেটে সাই-ই এখন একমাত্র হোপ। ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতাঅর্জনে ব্যর্থ হওয়া ওয়েস্ট ইন্ডিজ এখন বাইশ গজের বিশ্বের অন্ধকারতম এলাকা। কিন্তু বিশ্বকাপ শেষ হতেই ইংল্যান্ডকে হারিয়ে চমকে দিলেন ক্যারিবিয়ানরা। রবিবার নর্থ সাউন্ডে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডের ৩২৫ রানের জবাবে চার নম্বরে ব্যাট নেমে ক্যারিবিয়ান অধিনায়ক সাই হোপ ৮৩ বলে অপরাজিত ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলে দেশকে জয় এনে দেন। ৮৩ বলে সেঞ্চুরি করে ওয়ানডে-তে দেশকে জেতানো তাঁর ১৬ তম সেঞ্চুরিটা করেন হোপ।

ম্যাচ জেতানো সেঞ্চুরি করে খেলার শেষ হোপের মুখে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির প্রশংসা। ধোনিকে ধন্যবাদ জানিয়ে সাই হোপ বললেন, " ধোনির সঙ্গে একবার কথা হয়েছিল। তখন ও আমায় বলেছিল তুমি যতটা ভাবো তার চেয়ে অনেক বেশী সময়, তোমার কাছে ক্রিজে কাটানোর জন্য থাকে।"

দেখুন ধোনিকে নিয়ে কী বললেন সাই হোপ

হোপ বললেন, ধোনির এই কথাটা তাঁর কানে সব সময় বাজে। নর্থ সাউন্ডে যখন তিনি কঠিন সময় ব্যাট করছিলেন, ধোনির সেই কথাটা নিজেকে বলতে থাকেন। অহেতুক তাড়াহুড়ো না করে খারাপ বল বেছে বেছে খেলে সেঞ্চুরি করে দলকে জেতাতে পারলেন বলে মাহিকে ধন্যবাদ জানালেন ক্যারিবিয়ান অধিনায়ক।