মহম্মদ শামি-র বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা, ১৫ দিনের মধ্যে আত্মসমর্পনের নির্দেশ
মহম্মদ শামি ও হাসিন জাহান। (Photo Credits: Getty Images/Facebook)

কলকাতা, ২ সেপ্টেম্বর:  Mohammed Shami Arrest Warrant- মহম্মদ শামি (Mohammed Shami) ও তার দাদা হাসিবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুর আদালত। স্ত্রী হাসিন জাহানের আনা পারিবারিক হিংসা মামলার সমনে আদালত সমন অগ্রাহ্য করায় ভারতীয় দলের তারকা পেসার শামি-র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল। আগামী ১৫দিনের মধ্যে শামিকে আদালতে হাজিরা দিয়ে, জামিনের জন্য আবেদন করতে হবে। তা না করলে ভারতীয় দলের তারকা এই পেসারকে গ্রেফতার করবে পুলিশ। আদালতের সমন বারবার অগ্রাহ্য করায় শামি-র বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হল।

বধূ নির্যাতন ও খুনের চেষ্টা-সহ অন্যান্য অভিযোগে লাগাতার তদন্ত চালায় কলকাতা পুলিস। শামি তাঁর দাদা হাসিব আহমেদকে দিয়ে তাঁকে ধর্ষণ করানোর চেষ্টাও চালিয়েছেন বলে অভিযোগ করেন হাসিন।

চলতি বছর মার্চে শামির বিরুদ্ধে ৪৯৮ এ (পণ সংক্রান্ত ইস্যুতে হেনস্থা) এবং ৩৫৪ এ (যৌন নির্যাতন) ধারায় মামলা দায়ের করা হয়েছিল। এখন ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত আছেন শামি। আজই আবার জামাইকায় টেস্ট সিরিজ জেতার কথা ভারতের। আর আজ বল হাতে শামির দিকে তাকিয়ে বিরাট কোহলিরা। গতকাল ক্যারিবিয়ান ইনিংসের গুরুত্বপূর্ণ উইকেটটা শামি নিয়েছিলেন। আজ সাবাইনা পার্কে খেলতে নামার আগে শামি তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা খবর শুনে খেলতে নামলেন। আরও পড়ুন-স্ত্রীর ২৮-তম জন্মদিনে তাঁকে চুমু খেতে মাউন্ট কিলিমাঞ্জরোর চূড়ায় উঠলেন মিলিন্দ সোমন, ভাবা যায়!

শামি-কে আগামী ১৫ দিনের মধ্যে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছে আদালত। ক দিনের মধ্যেই শামি-র দেশে ফেরার কথা। ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগে এই মামলার কারণে মার্কিন ভিসা সংক্রান্ত জটিলতায় ফেঁসে গিয়েছিলেন শামি। গত ১০ এপ্রিল, আলিপুর পুলিশ কোর্টে গিয়ে শামির বিরুদ্ধে পারিবারিক হিংসার অভিযোগে মামলা করেছিলেন স্ত্রী হাসিন জাহান। কলকাতায় আইপিএল খেলতে এসে ইডেন ম্যাচ শেষে মহম্মদ শামি কলকাতা পুলিশের সমন পেয়েছিলেন।

২০১৮ সালের মার্চে শামির বিরুদ্ধে বিবাহ বহির্ভূত সম্পর্ক, গার্হস্থ্য হিংসা, ধর্ষণল ম্যাচ গড়াপেটার মত চাঞ্চল্যকর অভিযোগ এনেছিলেন তাঁর স্ত্রী হাসিন জাহান। যদিও বিসিসিআইয়ের তদন্তে শামি গড়াপেটা অভিযোগ থেকে সম্পূর্ণ মুক্তি পান। স্ত্রী-র কাঠগড়ায় উঠলেন দেশের হয়ে নজরকাড়া পারফরম্যান্স করতে থাকেন  শামি। ইংল্য়ান্ডে বিশ্বকাপে হ্য়াটট্রিকও করেন শামি। তবে হাসিন ক্রমাগত তাঁর বিরুদ্ধে অভিযোগ আনছিলেন। এই মর্মে কলকাতা পুলিশের কাছে অভিযোগ জানান হাসিন, যার ফলে একাধিকবার লালবাজারে হাজিরা দিতে হয় শামিকে।