Matthew Hayden: পাকিস্তান ক্রিকেটে নয়া চমক, বাবর আজমদের কোচ হলেন ম্যাথু হেডেন, ভেরনন ফিলান্ডার
Matthew Hayden. (Image Credits: Twitter)

ইসলামাবাদ, ১৩ সেপ্টেম্বর: আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কোচ হিসেবে নিযুক্ত করা হল অস্ট্রেলিয়ার কিংবদন্তি ওপেনার ম্যাথু হেডেন (Matthew Hayden)-কে। যে হেডেন সেভাবে ক্রিকেট কোচিংয়ের সঙ্গে যুক্তই নন। একাবের সরাসরি আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করাবেন অজি ক্রিকেটের এক সময়ের মেগাস্টার হেডেন। পাকিস্তানের হেড কোচের পদ থেকে ক দিন আগেই আচমকা সরে দাঁড়িয়েছিলেন মিসবা উল হক (Misbah Ul-Haq)।

মিসবার পরিবর্তে বাবর আজমদের কোচিংয়ের জন্য হেডেনকে নিয়ে আসা হল। আর বোলিং কোচ হিসেবে ওয়াকার ইউনিসের জায়গায় আনা হল দক্ষিণ আফ্রিকার পেসার ভেরনন ফিলান্ডার ( Vernon Philander)-কে। আরও পড়ুন: ডামাডোলের পাকিস্তান ক্রিকেটে পিসিবি চেয়ারম্যান হলেন বিতর্কিত রামিজ রাজা

দেখুন টুইট

আজ সকালেই পিসিবি চেয়ারম্যান হিসেবে বিতর্কিত রামিজ রাজা-র নাম ঘোষণা করা হয়। পাক ক্রিকেটের দায়িত্ব নিয়েই তাঁর সহযোগী ধারাভাষ্যকার ম্যাথু হেডেনের নাম জাতীয় দলের কোচ হিসেবে ঘোষণা করেন রামিজ রাজা। বব উলমার, মিকি আর্থারের পর পাকিস্তান ক্রিকেটে আবার দায়িত্ব ফিরল বিদেশী কোচের হাতে।

দেখুন টুইট

কোচ হিসেবে ম্যাথু হেডেন ও ফিলান্ডারের নাম ঘোষণার পরই রামিজ রাজা বলেন, "আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে ভাল খেলতেই হবে। এবার আমাদের পাশা বদলাতেই হবে।" প্রসঙ্গত, ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপ। ২৪ অক্টোবর দুবাইতে মুখোমুখ হবে ভারত-পাকিস্তান। দুটো দেশেই সেটা হবে টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এ তাদের প্রথম ম্যাচ।