Lucknow Super Giants: আইপিএলে সঞ্জীব গোয়েঙ্কার দলের নাম 'লখনউ সুপার জায়েন্টস'
Lucknow Super Giants. (Photo Credits: Twitter)

পুণে, ২৪ জানুয়ারি: সুপার জায়েন্টস নামটাই নিজের নতুন আইপিএল দলের সঙ্গে রেখে দিলেন সঞ্জীব গোয়েঙ্কা। আরপিএসজি গ্রুপ তাদের আইপিএল ফ্রাঞ্চাইজির নাম রাখল 'লখনউ সুপার জায়েন্টস'(Lucknow Super Giants)। লোকেশ রাহুলের নেতৃত্বে আইপিএলে খেলবে 'লখনউ সুপার জায়েন্টস'। নিলামের আগে দলে নেওয়া হয়েছে মার্কস স্টোয়নিস ও রবী বৈষ্ণুই-কে। ২০১৬, ২০ ১৭ আইপিএলে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস নির্বাসিত হওয়ায় আইপিএলে খেলেছিল সঞ্জীব গোয়েঙ্কার পুণে ও গুজরাট ফ্র্যাঞ্চাইজি।

দেখুন টুইট

সেই সময় সঞ্জীব গোয়েঙ্কা তাঁর পুণে দলের নাম রেখেছিলেন পুণে সুপার জায়েন্টস। এমএস ধোনি সেই দলের অধিনায়কও হয়েছিলেন। ধোনির নেতৃত্বে পুণে সুপারজায়েন্টস ২০১৭ আইপিএলের ফাইনালে খেলেছিল।

দেখুন টুইট

লখনউ ছাড়াও আইপিএলে নয়া ফ্র্যাঞ্চাইজি গিসেবে দেখা যাবে আমেদাবাদকে। ১৫তম আইপিএল (IPL 15) শুরু হবে মার্চের শেষ সপ্তাহ থেকে। চলবে মে মাসের শেষ পর্যন্ত।  আইপিএলের নিলামের জন্য গোটা বিশ্বের মোট ১২১৪ জন ক্রিকেটার নিজেদের নাম নথিভুক্ত করেছেন। নথিভুক্ত হওয়া ক্রিকেটারদের মধ্যে ৮৯৬ জন ভারতীয়, ৩১৮ জন বিদেশী। আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে হবে মেগা নিলাম।