ENG vs PAK, 1st T20I: পাকিস্তানের বিরুদ্ধে টি টোয়েন্টিতে লিভিংস্টোনের দুরন্ত সেঞ্চুরি, তবু রেকর্ড রান করা বাবর আজমরা-ই জিতলেন
Babar Azam (Photo Credits: Getty Images)

নটিংহ্যাম, ১৭ জুলাই: শুক্রবার রাতে ইংল্যান্ড (England)-পাকিস্তান (Pakistan) টি টোয়েন্টি সিরিজের (T-20 Series) প্রথম ম্যাচটা একেবারে টানটান হল। নটিংহ্যামে হওয়া ২০ ওভারের ম্যাচটায় একটা বলও মিস করা গেল না। করোনার ধাক্কা কাবু ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের কাছে ০-৩ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওযার পর, নটিংহ্যাম টি টোয়েন্টি-তে ঘুরে দাঁড়াল পাকিস্তান। ভারতের সঙ্গে একই গ্রুপে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে খেলতে হবে, এই খবর শুনে ইংল্যান্ডের বিরুদ্ধে নেমেছিল বাবর আজমের। আরও পড়ুন: Tokyo Olympic 2020: এবার গেমস ভিলেজে ঢুকে পড়ল করোনা, টোকিওকে নিয়ে নতুন করে প্রশ্ন

প্রথমে ব্যাট করে আন্তর্জাতিক ক্রিকেটে তাদের সর্বোচ্চ রান করে পাকিস্তান। বাবর আজমের ৭৬ বলে দুরন্ত ৮৫ ও অপর ওপেনার মহম্মদ রিজওয়ানের ৪১ বলে ৬৩ রানের ইনিংসের সৌজন্যে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২৩২ রান তুলেছিল।

জবাবে ব্যাট করতে নেমে ৬ ওভারের মধ্যে ৮২ রান করে ৪ উইকেট হারিয়ে বেশ চাপে ছিল ইংল্যান্ড। ইয়ন মর্গ্যান আউট হওয়ার সময় ইংল্যান্ডের স্কোর ছিল ৫ উইকেটে ১৩৩। কিন্তু নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে থেকে স্মরণীয় ইনিংস খেললেন ইংল্যান্ডের প্রতিশ্রুতিবান ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন। ৪২ বলে সেঞ্চুরি হাঁকিয়ে লিভিংস্টোন নয়া নজির গড়লেন। তবে তিনি শেষরক্ষা করতে পারেননি। ৪৩ বলে ১০৩ রান করে লিভিংস্টোন আউট হওয়ার পর ইংল্যান্ডের হার কার্যত নিশ্চিত হয়।

এরপর ১৯.২ ওভারে ২০১ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। ৪৩৩ রান ওঠা এই টি টোয়েন্টি ম্যাচে সেরার পরুস্কারটা পান পাক পেসার শাহিন আফ্রিদি (৩০ রানে ৩ উইকেট)। চলতি ইংল্যান্ড সফরে পাকিস্তানের এটি প্রথম জয়। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে পাকিস্তান ১-০ এগিয়ে গেল।