KL Rahul: রোহিতের অনুপস্থিতিতে টেস্টে সহ অধিনায়ক লোকেশ রাহুল
Lokesh Rahul. (Photo Credits: ANI)

জোহানেসবার্গ, ১৮ ডিসেম্বর: দেশের অধিনায়কত্বের গন্ডিতে ঢুকে পড়ছেন তারকা ওপেনার লোকেশ রাহুল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে অধিনায়ক বিরাট কোহলির ডেপুটি হিসেবে দেখা যাবে রাহুলকে। এখনও সরকারী ঘোষণা না হলেও মোটের ওপর নিশ্চিত নেলসন ম্যান্ডেলার দেশে টেস্টে টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পালন করবেন রাহুল। রোহিত শর্মা হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে না খেলায়, তাঁর পরিবর্তে লোকেশ রাহুল সহ অধিনায়কত্ব করবেন। এমন খবর প্রকাশিত হয়েছে দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে।

ক দিন আগে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে বিরাট কোহলি না খেলায়, দেশকে নেতৃত্ব দিয়েছিলেন আজিঙ্কা রাহানে। এতদিন ধরে টেস্টে টিম ইন্ডিয়ার সহ অধিনায়কত্ব রাহানেই সামলাচ্ছিলেন। কিন্তু ব্যাট হাতে রান না পাওয়ায় রাহানে প্রথম একাদশে নিশ্চিত নন। আর তাই এমন একজনকে সহ অধিনায়ক বাছা হল যিনি প্রথম একাদশে নিশ্চিত। বিরাট কোহলির ওয়ানডে-র দায়িত্বে কাকে আনা যায়, দেশের নির্বাচকদের এমন ভাবনায় লোকেশ রাহুলও ছিলেন বলে খবর। আরও পড়ুন:  প্রিয় দাদার সঙ্গে বিরাট দ্বন্দ্ব, সৌরভ না কোহলি কে ঠিক, কে ভুল

দেখুন টুইট

২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়ান পার্কে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলা। প্রথম টেস্টে রাহুলের সঙ্গে ওপেন করতে নামবেন মায়াঙ্ক আগরওয়াল। তিনে পূজারা, চারে কোহলি, পাঁচে শ্রেয়স নিশ্চিত। এবার হনুমা বিহারী নাকি রাহানে কাকে খেলানো হয় সেটা দেখার।

এদিকে, ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা পৌঁছে এখন কোয়ারেন্টিনে আছে। ওমিক্রনের কথা মাথায় রেখে বিরাটদের কঠিন বায়ো বাবলে রাখা হবে।