CSK vs KKR, IPL 2024: চিপকে তুষার ঝড়ে নাইটরা জব্দ, ধোনিদের জিততে চাই ১৩৮

টানা তিনটে ম্যাচে অনবদ্য ব্যাটিং করে জয় ছিনিয়ে নেওয়া কলকাতা নাইট রাইডার্সের ব্যাটাররা চিপকে একেবারেই সুবিধা করতে পারল না। সোমবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে কেকেআর নির্ধারিত ২০ ওভারে করল ৯ উইকেটে মাত্র ১৩৭ রান। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রেকর্ড ২৭২ রান করার পরের ম্যাচে এমএস ধোনিদের বিরুদ্ধে নাইটদের ব্যাটিং ক্লিক করল না। চতুর্থ ম্য়াচে এসে চিপকে নাইটদের বিজয়রথ রুখ দেওয়ার পথে ধোনি বিগ্রেড।

ইনিংসের প্রথম বলেই ফিল স্লটের আউট হওয়া দিয়ে নাইটদের পতনের শুরু, যা চলল একেবারে শেষ বল পর্যন্ত। স্লটকে ম্যাচের প্রথম বলেই আউট করেন সিএসকে পেসার তুষার দেশপান্ডে। সেই শুরু, তারপর নাইটদের ব্যাটিংয়ের সেই ঝাল লঙ্কার মত ব্যাপারটা উধাও। অধিনায়ক শ্রেয়স আইয়ার ও অঙ্গকৃশ রঘুবংশী একটা চেষ্টা করেছিলেন কিন্তু সেটা একেবারেই যথেষ্ট ছিল না।

ভেঙ্কটেশ আইয়ার (৮ বলে), রিঙ্কু সিং (১৪ বলে ৯) থেকে আন্দ্রে রাসেল (১০ বলে ১০)-নাইট ব্যাটিং অর্ডারের তিন প্রাণ ভোমরাই এদিন একবারে ফ্লপ করলেন। রান পেলেন না রমনদীপ সিং (১৩)-ও। চিপকে মাতালেন চেন্নাইয়ের তারকা পেসার তুষার দেশপান্ডে ও রবীন্দ্র জাদেজা। ধোনির পছন্দের পেসার ৩৪ রান দিয়ে নিলেন ৩ উইকেট। জাদেজা ১৮ রান দিয়ে নিলেন ৩ উইকেট।

দেখুন খবরটি

তুষার আউট করেন সল্ট, রিঙ্কু, রাসেল-কে। আর জাদেজা ফেরান ওপেনার সুনীল নারিন (২০ বলে ২৭), রঘুবংশী (১৮ বলে ২৪) ও ভেঙ্কটেশ আইয়ার (৩)-কে। দলের পক্ষে সর্বোচ্চ রান শ্রেয়স আইয়ার (৩২ বলে ৩৪)-এর। নাইট অধিনায়ককে আউট করেন মুস্তাফিজুর রহমান। এদিন নাইটরা মাত্র ৪টে ওভার বাউন্ডারি মারেন। তার মধ্যে ২টি হাঁকান নারিন, একটি করে রঘুবংশী ও রমনদীপ সিং।