KKR IPL 2024: সাকিব, সাউদিদের ছেড়ে যাদের ধরে রাখল নাইট রাইডার্স
Rinku Singh, Nitish Rana. (Photo Credits: Twitter)

সব জল্পনার শেষ। জল্পনা উড়িয়ে ক্য়ারিবিয়ান তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে ধরে রাখল কলকাতা নাইট রাইডার্স। গত মরসুমে সেভাবে খেলতে না পারলেও, তাঁর ফিটনেস নিয়ে প্রশ্ন থাকলেও অতীতের রেকর্ডের কথা মথায় রেখে রাসেলকে ধরে রাখল শাহরুখ খানের দল। সুনীল নারিনের সঙ্গে গত মরসুমে ব্যর্থ হওয়া স্পিনার বরুণ চক্রবর্তীর ওপর ভরসা রাখল কেকেআর। ইংল্যান্ডের ওপেনার জেসন রয়, আফগান কিপার-ব্যাটার রহমন্নুল্লা গুরবাজের ওপর আস্থা রেখে তাদেরও ধরে রাখা হল। শ্রেয়স আইয়ার, নীতীশ রানা, রিঙ্কু সিং, ভেঙ্কটেশ আইয়ার, সুয়েশ শর্মাদেরও রেখে দিল কলকাতা।

শাহরুখের দল থেকে বাদ পড়লেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার-সাকিব আল হাসান ও লিটন দাস। সাকিব ও লিটনকে অনেক আশা করে নিলামে করেছিল কলকাতা। কিন্তু দুই বাংলাদেশী ক্রিকেটার নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। কটা মরসুমে দাপিয়ে খেলা তারকা পেসার উমেশ যাদবকেও ছেড়ে দিল কলকাতা। আর বহু প্রত্য়াশা রেখে চেন্নাই সুপার কিংস থেকে পেসার অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে ১০ কোটি ৭৫ লক্ষ টাকায় এনে ফল না পাওয়ায় তাঁকেও ছেড়ে দিল নাইট রাইডার্স। আরও পড়ুন-ধোনিরা যে তারকা ক্রিকেটারকে ছেড়ে দিলেন

কিউই পেসার টিম সাউদিও ছাড়লেন শাহরুখরা। গত নিলামে অনেক আশা করে কেনা ক্য়ারিবিয়ান উইকেটকিপার-ব্যাটার জনসন চার্লস, নামিবিয়ান পেসার অলরাউন্ডার ডেভিড উইসি, চেন্নাইয়ে নজর কাড়া উইকেটকিপার ব্যাটার নারায়ণ জগদীশন, তারকা ওপেনার মনদীপ সিং-কেও ছেড়ে দিল কলকাতা।

KKR retained & released players for auction.
KKR retained & released players for auction. [Star Sports]
 

যাদের ধরে রাখল কেকেআর: নীতীশ রানা, রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, সুনীল নারিন, আন্দ্রে রাসেল, জেসন রয়, রহুমান্নুল্লা গুরবাজ, ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী, অঙ্কুল রায়, সুয়েশ শর্মা, হর্ষিত রানা, বৈভব অরোরা।

যাদের ছেড়ে দিল কেকেআর- টিম সাউদি (নিউ জিল্যান্ড), সকিব আল হাসান ও লিটন দাস (বাংলাদেশ), জনসন চার্লস (ওয়েস্ট ইন্ডিজ), ডেভিড উইসি (নামিবিয়ান), শার্দুল ঠাকুর ও উমেশ যাদব (ভারতীয় জাতীয় দল)।

ঘরোয়া ক্রিকটার যাদের ছাড়ল কেকেআর- মনদীপ সিং, আরাই দেসাই, নারায়ন জগদীশন, কুলবন্ত খেজোরলিয়া।