Jharkhand: কলকাতার বুকে রঞ্জিতে ধোনির দল করল ৮৮০ রান! দেখুন স্কোরবোর্ড
Representational Image (Photo Credits: ANI)

রঞ্জি ট্রফির প্রিলিমিনারি রাউন্ডের কোয়ার্টার ফাইনালে নাগাল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ঝাড়খণ্ড ৮৮০ রান করল। কলকাতায় ম্যাচের তৃতীয় দিনের প্রথম সেশনের আগে মহেন্দ্র সিং ধোনির রাজ্য দলের প্রথম ইনিংস শেষ হল। একটি ডবল সেঞ্চুরি সহ ঝাড়খণ্ডের মোট তিনজন সেঞ্চুরি করলেন, হাফ সেঞ্চুরি করলেন পাঁচ জন- বিরাট সিং (১০৭), কুমার কুশগারা (২৬৬), শাহবাজ নাদিম (১৭৭), অঙ্কুল রয় (৫৯), রাহুল শুক্লা (৮৫ অপ:)।

ঝাড়খণ্ড পুরো ২০৩.৪ ওভার ব্যাট করল। গতকাল, দ্বিতীয় দিনের শেষে ঝাড়খণ্ডের রান ছিল ৯ উইকেটে ৭৬৯ রান। শেষ উইকেটে ঝাড়খণ্ডের ইনিংসে যোগ হল ১৯১ রান। সৌরভ তিওয়ারির নেতৃত্বে এবারের রঞ্জিতে খেলছে ঝাড়খণ্ড। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল নাগাল্যান্ড।

দেখুন টুইট

এত রেকর্ড রানের যে ইনিংস ঝাড়খণ্ড যে গড়তে চলেছে তা কিন্তু শুরুতে বোঝা যায়নি। ১৮৬ রানের মধ্যে ৪ উইকেট পড়ে গিয়েছিল সৌরভ তিওয়ারিদের। তখন নাগাল্যান্ডের বোলাররা বেশ ভালই বল করছিলেন। কিন্তু আর পাঁচটা ম্যাচের মত চলা খেলার মোড় ঘোরে বিরাট সিং আর উইকেটকিপার ব্যাটার কুমার কুশগারার দুরন্ত পার্টনারশিপে। এরপর বিরাট সিং সেঞ্চুরি করে আউট হলেও কুশগারা খেলা চালিয়ে যেতে থাকেন। ২৬৯ বলে ২৬৭ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে কুশাগারা একের পর এক রেকর্ড ভেঙে ফেলেন। বিরাটের আউটের পর অঙ্কুল রয় ও শাহবাজ নাদিমকে নিয়ে জুটি বেঁধে কুশগারা ঝাড়খণ্ডের রানকে গগণচুম্বি জায়গায় নিয়ে যান।