England: টি টোয়েন্টি বিশ্বকাপ দলে নেই রয়-হেলস-আর্চার, বাটলারদের ভরসা সল্টের ওপরেই
England Cricket team। ((Photo Credits: Getty Images)

লন্ডন, ২ সেপ্টেম্বর: টি টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলে জায়গা হল না তিন তারকা ক্রিকেটারের। এক সময় ইংল্যান্ড দলের তিন নেত্র হিসেবে পরিচিত ওপেনার জেসন রয়, মিডল অর্ডার ব্যাটার অ্যালেক্স হেলস ও পেসার জোফ্রা আর্চারকে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ দলে রাখল না ইংল্যান্ড। বেশ কয়েক মাস ধরেই একেবারে ফর্মে ছিলেন না রয়। একটা সময় টি-২০তে ইংল্যান্ডের বড় ম্যাচ উইনার রয় বাদ পড়তে চলেছেন বলে জল্পনা ছিল। হেলসও ফর্মে ছিলেন না। অন্যদিকে, আর্চারের চোট এখনও না সারায় তাঁকে অস্ট্রেলিয়া নিয়ে যেতে পারছে না ইংল্যান্ড। ইয়ন মর্গ্যানের অবসরের পর এবার টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডকে নেতৃত্বে দেবেন এবারের আইপিএল মাতানো জোস বাটলার।

জোস বাটলারের নেতৃত্বে ১৫ জনের যে ইংল্যান্ড দলটা আগামী মাসে টি টোয়েন্টি বিশ্বকাপে নামছে, খাতায় কলমে সেটা বেশ শক্তিশালী। বাটলারের সঙ্গে বড় স্ট্রোক প্লেয়ার হিসেবে থাকছেন জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, বেন স্টোকস, ডেভিড মালান। মইন আলি, স্যাম কুরান, ক্রিস জর্ডনের মত অলরাউন্ডারও আছেন। রয়ের জায়গায় নেওয়া হয়েছে বিস্ফোরক ব্যাটার ওপেনার ফিল সল্ট-কে। হেলসকে বাদ দিয়ে, নেওয়া হয়েছে হ্যারি ব্রুক-কে। হ্যারি ব্রুককে। বোলার হিসেবে থাকছেন মার্ক উড, ক্রিস ওকস, ডেভিড উইলি, রেস টপলে, আদিল রশিদ।

দেখুন টুইট

টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড অভিযান শুরু করছে ২২ অক্টোবর, আফগানিস্তানের বিরুদ্ধে। ইংল্যান্ডের গ্রুপে আফগানিস্তানের পাশাপাশি আছে অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড ও দুটি যোগ্যতাপর্ব থেকে উঠে আসা দল। অন্য গ্রুপে থাকছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও দুটি যোগ্যতাপর্ব থেকে উঠে আসা দল। দুটি গ্রুপ থেকে দুটি করে দল সেমিফাইনালে উঠবে।

টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড স্কোয়াড

জোস বাটলার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, ডেভিড মালান, ফিল সল্ট, মইন আলি, লিয়াম লিভিংস্টোন, বেন স্টোকস, স্যাম কুরান, আদিল রশিদ, ক্রিস জর্ডন, ক্রিস ওকস, ডেভিড উইলি, রেসে ট্রোপলে, মার্ক উড, হ্যারি ব্রুক।