IPL 2024 KKR Schedule: রামনবমীর নিরাপত্তা কারণে একদিন এগিয়ে এল ইডেনে নাইটদের রয়্যালস ম্যাচ, ৪৮ ঘণ্টায় জোড়া ম্যাচ শ্রেয়স আইয়ারদের
Shreyas Iyer (Photo Credit: @KRxtra/ X)

আগামী ১৭ এপ্রিল কলকাতার ইডেন উদ্য়ানে আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস-এর। কিন্তু সেদিন রামনবমী থাকায় নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ বাহিনীর প্রয়োজন হবে। ইডেনে আইপিএলের ম্যাচ থাকলে বেশ বড় সংখ্যক পুলিশ কর্মীদের নিযুক্ত রাখতে হয়। তাই সেদিন নিরাপত্তার ব্যবস্থাকে সবার আগে গুরুত্ব দিয়ে আইপিএলের সূচিতে বদল আনা হল। ১৭ এপ্রিলের বদলে এবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস-এর মধ্যে ম্যাচটা আয়োজিত হবে ১৬ এপ্রিল। তার মানে ৪৮ ঘণ্টার মধ্যে নাইট রাইডার্সকে দুটি ম্যাচ খেলতে হবে। এই গরমে যা বেশ চাপের হবে শ্রেয়স আইয়ার, সুনীল নারিন, রিঙ্কু সিং-দের কাছে।

কলকাতা-রাজস্থানের ম্যাচ একদিন এগিয়ে আসায়, সেদিন আইপিএলে যে ম্যাচটি হওয়ার কথা ছিল সেই গুজরাট টাইটান্স ও দিল্লি ক্যাপিটালস-এর মধ্যে ম্যাচটি হবে ১৭ এপ্রিল। গুজরাট-দিল্লি ম্যাচটি এবার হবে রামনবীতে মোদী স্টেডিয়ামে ১৭ এপ্রিল। আর ১৬ এপ্রিল কলকাতায় মুখোমুখি হবে নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস।

দেখুন খবরটি

১৬ এপ্রিল সঞ্জু স্যামসন, রিয়ান পরাগদের রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ইডেনে খেলতে নামার ঠিক ৪৮ ঘণ্টা আগে শ্রেয়স আইয়ার-রা ইডেনে খেলবেন লখনৌ সুপার জায়েন্টস-এর বিরুদ্ধে। তাই ১৬ এপ্রিল খেলতে রাজি ছিলেন না গৌতম গম্ভীর-রা। কিন্তু ১৮ এপ্রিল সূচিতে বদল করা সম্ভব নয় দেখে, ১৬ এপ্রিলই খেলতে হচ্ছে শাহরুখ খানের দলকে। কম সময়ে বেশ বড় টুর্নামেন্ট হওয়ায় আইপিএলের সূচিতে সামান্য রদবদল করাও বেশ কঠিন হয়ে যায়। তার ওপর আবার কয়েকশো কোটিতে বিক্রি হওয়া টিভি-ডিজিটাল স্বত্বের কথা মাথায় রেখে ক্রীড়াসূচি তৈরি করা হয়। প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি যাতে উইকএন্ড, কিংবা ছুটির দিনে ম্যাচ আয়োজনের সমান সুযোগ পায় তা নিশ্চিত করেই সূচি বানানো হয়।