ICC CWC 2019: উদ্বেগের হার দিয়েই ইংল্যান্ডে 'মিশন বিশ্বকাপ' শুরু কোহলিদের
সুপার ফ্লপ ভারতের ব্যাটিং। (Photo: Getty Images)

লন্ডন, ২৫মে: আর মাত্র কটা দিন পরেই নামতে হবে বিশ্বকাপে। তার আগে বিশ্বকাপের প্রথম ওয়ার্ম আপ ম্যাচে একেবারে উদ্বেগের হার হল বিরাট কোহলির দলের। শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে টিম ইন্ডিয়া হারল খুব খারাপভাবে। যে ব্যাটিংয়ের ওপর ভর করে আট বছর পর ফের বিশ্বজয়ের স্বপ্ন দেখছে ভারত, সেই গর্বের ব্যাটিং আজ সুপারফ্লপ করল। কিউইদের বিরুদ্ধে এদিন ভারত মাত্র ১৭৯ রানে অল আউট হল। যেটা বিশ্বকাপ শুরুর আগে মোটেও ভাল লক্ষ্মণ নয়। আরও চিন্তার কথা কিউই পেসার ট্রেন্ট বোল্টের সুইংয়ের সামনে ধরাশায়ী হলেন ভারতীয় ব্যাটসম্যানরা। রোহিত শর্মা (২), শিখর ধাওয়ান (২)-দুই ভারতীয় ওপেনারই বোল্টের স্যুইংয়ে পরাস্ত হয়ে আউট হন। কোহলিও রান পেলেন না। ভারত অধিনায়ক ১৮ রানে আউট হন। চার নম্বরে নেমে লোকেশ রাহুল করেন ৬ রান। ধোনি ১৭ রানে আউট হন। বিপর্যয়ের মাঝে ভাল ব্যাটিং করে ৫৪ রান করেন রবীন্দ্রা জাদেজা। হার্দিক পান্ডিয়া ৩০ রান করেন। গত বিশ্বকাপের সেরা বোলার ট্রেন্ট বোল্ট আজ কোহলিদের দুর্বলতার জায়গাটা দেখিয়ে গেলেন। ৩৩ রান দিয়ে ৪ উইকেট নিলেন বোল্ট।

জবাবে ব্যাট করতে নেমে ৭৭ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। রস টেলর (৭১) ও কেন উইলিয়ামসন (৭১)- শতরানের বেশি পার্টনারশিপ করে দলকে জিতিয়ে আনেন। ভারতের বোলিংয়ের স্যুইং মাস্টার ভুবনেশ্বর কুমার ৪ ওভার বলে করে ২৭ রান দিলেও কোনও উইকেট পাননি। বুমরা, পান্ডিয়া, চাহাল একটি করে উইকেট পান। মহম্মদ সামিও উইকেট পাননি।

হারের পর কোহলি বলছেন, ''উদ্বেগের কিছু নেই। এটা প্রস্তুতি ম্যাচ। তবে মেঘলা পরিবেশে আমাদের লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের তৈরি থাকতে হবে।''৫ জুন বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত।