India vs West Indies: আমেরিকায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ যে কারনে বাতিল হওয়ার আশঙ্কা
Indian team players in a huddle (Photo credit: Twitter)

মুম্বই, ৩১ জুলাই: ভারত-ওয়েস্ট ইন্ডিজ চলতি টি টোয়েন্টি সিরিজের চতুর্থ ও পঞ্চম ম্যাচ দুটি আয়োজিত হওয়ার কথা আমেরিকা যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। কিন্তু ভিসা সমস্যার কারণে রোহিত শর্মা বনাম নিকোলাস পুরানদের মধ্যে হতে চলা ওই দু টি টোয়েন্টি ম্যাচ আয়োজন নিয়ে চরম অনিশ্চয়তা তৈরি হয়েছে। আগামী ৬ ও ৭ অগাস্ট ফ্লোরিড়ার লাউডেরহিল স্টেডিয়ামে হওয়ার কথা ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি টোয়েন্টি সিরিজের চতুর্থ ও পঞ্চম ম্যাচ। বারবার আবেদন করার পরেও এখনও ভারতীয় ও ক্যারিলিয়ান দলের বেশ কয়েজকজন ক্রিকেটারের ভিসা পাওয়া যায়নি। এখন যা পরিস্থিতি তাতে সিরিজের চতুর্থ ও পঞ্চম ম্যাচ আমেরিকার বদলে ক্যারিলিয়াবন দ্বীপপুঞ্জেই আয়োজিত হবে।

সেটা হলে অবশ্য ২০২৪ টি-২০ বিশ্বকাপের যৌথ আয়োজক দেশ আমেরিকার ক্রিকেটের কাছে মোটেও ভাল খবর হবে না। করোনার পর থেকে ওয়েস্ট ইন্ডিজ থেকে মার্কিন মুলুকে সফর করার নথি, ভিসা প্রক্রিয়া জটিল হয়েছে। কিন্তু আন্তর্জাতিক ম্যাচের ক্ষেত্রে এই জটিলতা হওয়ার কথা নয়। তবে শোনা যাচ্ছে সেন্ট কিটস নয়, দু দলের ক্রিকেটাররা ত্রিনিদাদ হয়ে মার্কিন মুলুকে যাওয়ার সময় ভিসা পাবেন, তারপর আমেরিকায় নেবে বাকি নথি পেয়ে যাবেন। তবে সেসব কিছু না হলে, প্ল্যান বি-তে গিয়ে আমেরিকার ফ্লোরিডার পরিবর্তে ত্রিনিদাদেই হবে সিরিজের শেষ দুটি ম্যাচ। আরও পড়ুন-বিয়ের পর দেওয়া প্রথম ছবিতে সেই উইকেট নেওয়ার সেলিব্রেশনে কামিন্স

পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়া এখন ১-০ এগিয়ে। সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ, সোমবার সেন্ট কিটসে ভারতীয় সময় রাত আটটা শুরু হবে। এরপর আগামিকাল সেখানেই হবে সিরিজের তৃতীয় ম্যাচ। তারপর ৬ ও ৭ অগাস্ট ফ্লোরিডায় হওয়ার কথা চলতি এই টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ও পঞ্চম তথা শেষ ম্যাচ।