India vs England 2022: এবার করোনা আক্রান্ত অশ্বিন, রোহিতদের সঙ্গে যেতে পারলেন না ইংল্যান্ডে
Ravi Ashwin celebrates fall of a wicket. (Photo Credits: PTI)

মুম্বই, ২১ জুন: এবার করোনায় আক্রান্ত হলেন ভারতের তারকা স্পিনার অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন। যে কারণে ইংল্যান্ডের বিমানে উড়ে যাওয়া হল না অশ্বিনের। আগামী পয়লা জুলাই বার্মিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে খেলতে নামছে ভারত। গত বছর ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার পঞ্চম টেস্ট বাতিল হয়েছিল। এবার সেই টেস্টটাই হতে চলেছে। সেই টেস্ট খেলতে গত ১৬ জুন, বৃহস্পতিবার ইংল্যান্ডে উড়ে গিয়েছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। কিন্তু রোহিতদের সঙ্গে অশ্বিনকে দেখা যায়নি। এখন বোর্ড সূত্রে জানা গেল, অশ্বিনের কোভিড রিপোর্ট পজেটিভ আসায় তিনি ইংল্যান্ডের বিমানে উঠতে পারেননি। আপাতত কোয়ারেন্টাইনে রয়েছেন অশ্বিন। তিনি আপাতত দলের সঙ্গে থাকতে পারছেন না।

ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট খেলার আগে শুক্রবার রোহিত শর্মা-বিরাট কোহলিরা একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন। লেস্টারশায়ার-এর বিরুদ্ধে সেই প্রস্তুতি ম্যাচ খেলতে পারবেন না অশ্বিন। তবে এর মধ্যে করোনা সারিয়ে বার্মিংহ্যাম টেস্ট খেলতে দলের সঙ্গে যোগ দেবেন ভারতের এক স্পিনার অশ্বিন, এমনটাই খবর। আরও পড়ুন: অলিম্পিক পদকজয়ী অধিনায়ক মনপ্রীত সিং-ই কমনওয়েলথ গেমসে দেশের নেতৃত্বে

এখন ইংল্যান্ডে জোরকদমে প্র্যাকটিশ করছে ভারতীয় দল। বোলিং কোচ পরশ মামরে, ব্যাটিং কোচ বিক্রম রাঠারোর তত্ত্বাবধনে ইংল্যান্ডে প্রস্তুতি সারছেন রোহিতরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ সেরে কোচ রাহুল দ্রাবিড়, ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার ভারতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন। অন্যদিকে, ভিভি এস লক্ষ্মণের কোচিংয়ে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে আয়ারল্যান্ডে খেলতে উড়ে যাচ্ছে ভারতীয় টি টোয়েন্টি দল। লক্ষ্মণ, হার্দিকরা শুক্র অথবা শনিবার ডুবলিন উড়ে যাবেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু ম্যাচের টি-২০ সিরিজ শুরু রবিবার, ২৬ জুন।