ICC Under 19 World Cup: যুব বিশ্বকাপে রেকর্ড রান ভারতের, উগান্ডার বিরুদ্ধে ভারতের ছোটরা করল ৪০৫
Under-19 Indian Team. (Photo Credits: Twitter)

ত্রিনিদাদ, ২২ জানুয়ারি: অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে (ICC Under 19 World Cup 2022) ইতিহাস ভারতের। শনিবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ত্রিনিদাদে উগান্ডার বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে করল ৫ উইকেটে ৪০৫ রান। যুব বিশ্বকাপের ইতিহাসে এটাই কোনও দলের করা সর্বাধিক রান।  অথচ করোনা আক্রান্ত হয়ে ভারতীয় ছোটদের দলের তারকা ক্রিকেটার যশ ধুল সহ প্রথম একাদশের অন্তত চারজন খেলতেই পারেননি। ভারতের অনুর্ধ্ব ১৯ দলের ওপেনার অঙ্গরিশ রঘুবংশী ১২০ বলে ১৪৪ ও চার নম্বরে নেমে রাজ বাওয়া ১০৮ বলে ১৬২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন।

অঙ্গরিশের ইনিংস সাজানো ছিল ২২টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারিতে। আর রাজ বাওয়ার ১৬২ রানের ইনিংসে ছিল ৮টি ওভার বাউন্ডারি ও ১৪টি বাউন্ডারি দিয়ে। উগান্ডা অনুর্ধ্ব ১৯ দলের পেসার জুমা মিউওয়াজি ১০ ওভারে দেন ৮৮ রান। আরও পড়ুন: জানুন কবে থেকে শুরু আইপিএল

দেখুন টুইট

চলতি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৪৫ রানে হারায় ভারত। এরপর গত বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে করোনা পরীক্ষায় পজেটিভ আসে অধিনায়ক যশ ধুল সহ দলের মোট ৬জনের। এরপরেও সহজেই ১৭৪ রানের বিরাট ব্যবধানে আইরিশদের হারায় ভারতের ছোটরা। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টারে ফাইনালে উঠছে ভারত। মঙ্গলবার থেকে শুরু কোয়ার্টার ফাইনাল পর্বের খেলা। ভারত ছাড়াও এই গ্রুপ থেকে শেষ আটে উঠেছে দক্ষিণ আফ্রিকা।

মোট ১৬টি দেশকে নিয়ে হচ্ছে এবারের আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ। ১৬টি দেশকে ৪টি গ্রুপে ভাগ করে শুরু হয়েছে টুর্নামেন্ট। প্রতিটি গ্রুপ থেকে ২টি করে দেশ কোয়ার্টার ফাইনালে উঠবে।