WTC Final 2021: ২১৭ রানে অল আউট ভারত, এবার শামি-বুমরদের দিকে তাকিয়ে বিরাট কোহলি ব্রিগেড

সাউদাম্পটন, ২০ জুন: লক্ষ্যপূরণ হল না। সাউদামপ্টনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত প্রথম ইনিংসে ২১৭ রানে অল আউট হয়ে গেল। গতকাল, ম্যাচের দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ছিল ৩ উইকেটে ১৪৬ রান। আজ, ম্যাচের তৃতীয় দিনে কোহলি-রাহানেরা দলকে বেশি দূর নিয়ে যেতে পারলেন না। আজ ভারত ৭১ রান যোগ করে তাদের বাকি সাত উইকেট হারাল।

কিউই পেসার কেইল জেমিসনের দুরন্ত স্পেলে টিম ইন্ডিয়ার প্রাথমিক লক্ষ্যপূরণ হল না। বিরাট কোহলির টার্গেট ছিল প্রথম ইনিংসে অন্তত ২৩৫ রানের ইনিংস গড়া। আজ রাহানে-জাদেজা লড়লেও শেষ অবধি ২১৭-তেই শেষ হল ভারতের ইনিংস। জেমিসন ৩১ রান দিয়ে নিলেন ৫ উইকেট, বোল্ট ও ওয়েগনার নিলেন দুটি করে উইকেট। এবার শামি-বুমরা-ইশান্তদের দিকে তাকিয়ে থাকবে টিম ইন্ডিয়া।

বিরাট কোহলি (৪৪) গতকালের রানের সঙ্গে কোনও কিছু যোগ না করেই জেমিসনের বলে এলবি হয়ে যান। এরপর ঋষভ পন্থকেও (৪)শুরুতে ফেরান জেমিসন। রবীন্দ্র জাদেজাকে নিয়ে লড়ার চেষ্টা করেন রাহানে। কিন্তু হাফ সেঞ্চুরি পূর্ণের ঠিক আগে রাহানে (৪৯) আউট হয়ে যান। ১৯০ বল খেলা রাহানের ইনিংসে ছিল জেদ। তবে যখন মনে হচ্ছিল রাহানের আজ দিনটা হতে চলেছে, তখনই তিনি ফিরলেন।

অশ্বিন নেমেই চালিয়ে খেলতে থাকেন। ২৭ বলে ২২ রান করে সাউদির বলে আউট হন অশ্বিন। জাদেজা ৫৩ বলে ১৫ রানের ইনিংস খেলে একটা দিক ধরে রেখেছিলেন। তবে সঙ্গীর অভাবে বোধ করলেন। ইশান্ত (৪), বুমরা (০)-রা আউটের পর জাদেজাও ফিরে যান বোল্টের বলে। শেষ অবধি শামি ৪ রান করে অপরাজিত থাকেন। একজন স্পেশালিস্ট ব্যাটসম্যানের অভাববোধ করেছে ভারতীয় দল। স্পিনাররা কাজে না এলে হনুমা বিহারীকে না খেলানোর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে পারে। পন্থ ব্যর্থ হওয়ায় হনুমার অনুপস্থিতি আরও বেশি করে চোখে পড়ে।