IND vs WI ODI Series:ইশান কিষাণের সঙ্গে ওপেনিংয়ে রোহিত শর্মা, অভিষেক হচ্ছে দীপক হুডার
Rohit Sharma. (Photo Credits: Getty Images)

আমেদাবাদ, ৫ ফেব্রুয়ারি: আগামিকাল, রবিবার থেকে শুরু হতে চলা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সবচেয়ে বড় জল্পনাটার জবাব দিলেন অধিনায়ক রোহিত শর্মা । ম্যাচের আগের দিন রোহিত জানিয়ে দিলেন, তিনি প্রথম ম্যাচে ইশান কিশানের সঙ্গে ওপেন করতে নামবেন। শিখর ধাওয়ানের করোনা, বোনের বিয়ের জন্য ছুটি নেওয়া লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকায় প্রথম ম্যাচে পাওয়া যাচ্ছে না। ফলে ইশান কিষাণ ছাড়া ওপেনার হিসেবে আর কোনও অপশন নেই বলে রোহিত জানিয়েছেন। যদিও স্কোয়াডে আছেন ভেঙ্কটেশ আইয়ার।

মুম্বই ইন্ডিয়ন্সের হয়ে আইপিএলে চমকপ্রদ পারফরম্যান্স করা ইশান কিষাণ শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে স্কোয়াডেই ছিলেন না। কিন্তু ভারতীয় শিবিরে করোনা হানার পর ইশানকে স্কোয়াডে নেওয়া হয়। সেখান থেকে ইশান তাঁর তৃতীয় ওয়ানডে ম্যাচটি খেলতে চলেছেন। এর আগে গত বছর শ্রীলঙ্কা সফরে দুটি ওয়ানডে-তে খেলেছিলেন ইশান। মুম্বই ইন্ডিয়ন্সের হয়ে রোহিত-ইশান অতীতে বেশ কয়েকবার স্মরণীয় পার্টনারশিপ খেলে দলকে জিতিয়েছিলেন। ইশান উইকেটকিপার ব্যাটস ম্যান হলেও, আমেদাবাদে কিপিং করবেন ঋষভ পন্থ। ইশান খেলবেন স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে।

কোভিডে আক্রান্ত হওয়ার শিখর ধাওয়ান খেলতে পারছেন না। তাই রোহিতের সঙ্গে ওপেন কে করবেন তা নিয়ে জল্পনা চলছিল। বিরাট কোহলি ওপেন করতে পারেন এমন জল্পনাও চলছিল। কেকেআর তারকা ভেঙ্কটেশ আইয়ারকেও ওপেনার হিসেবে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছিল। কিন্তু রোহিত সাফ জানিয়ে দিলেন ইশান কিষাণ ছাড়া তাঁর হাতে আর কোনও অপশন নেই। প্রসঙ্গত, শিখর ধাওয়ানের সঙ্গে শ্রেয়স আইয়ার, ঋতুরাজ গায়কোয়েড়ও করোনা আক্রান্ত হন। রবিবার আমেদাবাদে ভারত তাদের হাজারতম ওয়ানডে ম্যাচটি খেলতে নামছে।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দর্শকশূন্য গ্যালারিতে খেলা হবে। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হতে চলা প্রথম ম্যাচে টিম ইন্ডিয়া উইকেটকিপার সহ পাঁচজন স্পেশালিস্ট ব্যাটসম্যান,  স্পিনার অলরাউন্ডার, দু'জন স্পেশালিস্ট স্পিনার ও দুই পেসারে নামতে পারে বলে খবর। পেসার মহম্মদ সিরাজ চোট সারিয়ে উঠতে না পারায় তাঁকে প্রথম একাদশে রাখা হচ্ছে না। কুলদীপ যাদব স্কোয়াডে ফিরলেও তাঁকে রিজার্ভ বেঞ্চে বসতে হচ্ছে। দীপক হুডার অভিষেক হওয়ার সম্ভাবনা প্রবল।

ভারতের সম্ভাব্য একাদশ- রোহিত শর্মা, ইশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, দীপক হুডা, ওয়েশিংটন সুন্দর, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, প্রসিধ কৃষ্ণা।