Jasprit Bumrah: টেস্ট অধিনায়ক হচ্ছেন বুমরা? দায়িত্ব পাওয়া নিয়ে বড় কথা বললেন তারকা পেসার
Jasprit Bumrah। (Photo Credits: Getty Images)

জোহানেসবার্গ, ১৭ জানুয়ারি: বিরাট কোহলি ( Virat Kohli) টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর, পাঁচদিনের ক্রিকেটে দেশের নেতৃত্ব কে পান তা নিয়ে জোর জল্পনা চলছে। অনেকের মতে টেস্ট অধিনায়ক হিসেবে জশপ্রীত বুমরা (Jasprit Bumrah) -কে ভেবে দেখতে পারেন নির্বাচকরা। দীর্ঘদিন ধরে ভারতীয় দলকে নেতৃত্বে দেননি কোনও বোলার। অনিল কুম্বলের ভারতীয় দলকে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে ব্যাটসম্যানদের। আর কপিল দেব ছাড়া, ভারতে পেস বোলার অধিনায়ক তো দেখাই যায়নি। এমন সময় ধারাবাহিকভাবে অসাধারণ খেলে যাওয়া বুমরা-কে টেস্ট অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে জল্পনা শুরু হয়েছে। আজ, সোমবার দক্ষিণ আফ্রিকার সাংবাদিক সম্মেলনে বুমরাকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, "আমায় দলের নেতৃত্বের সুযোগ দেওয়া হলে সেটা আমার কাছে বড় সম্মানের হবে।" অধিনায়ক বিরাট কোহলির খুব প্রশংসা করেন বুমরা।

ঠান্ডা মাথার বুমরাকে টেস্ট অধিনায়ক করার বিষয়ে আগ্রহী বোর্ড। লোকেশ রাহুল, ঋষভ পন্থের থেকে অধিনায়ক হিসেবে বুমরা এগিয়ে থাকছেন নির্বাচকদের গুড বুকে থেকে। ঠান্ডা মাথা, বুদ্ধিমান, পরিশ্রমী আর কোনওরকম বিতর্কে না থেকে বোর্ড কর্তাদেরও পছন্দের পাত্র বুমরা।  যদিও তাঁর ঘনঘন চোট পাওয়ার বিষয়টিকেও ভেবে দেখা হচ্ছে। যদিও এখনই তাড়াহুড়ো না করে আরও কিছুটা সময় নিয়ে টেস্টে দেশের অধিনায়ক ঘোষণা করা হবে বলে খবর। টেস্টে কোহলির জায়গায় অধিনায়ক হিসেবে আজিঙ্কা রাহানে একটা সময় এগিয়ে ছিলেন। কিন্তু রাহানে ফর্ম হারিয়ে দল থেকে ছিটকে যেতে বসেছেন। আরও পড়ুন: 

অস্ট্রেলিয়ায় নট আউট ৭০ রাফায়েল নাদালের

ওয়ানডে অধিনায়ক রোহিত শর্মা বিদেশের মাটিতে টেস্টে এখনও সেভাবে ধারাবাহিক সফল নন। তাই টেস্টে নতুন অধিনায়ক দেখা যেতে পারে। দক্ষিণ আফ্রিকায় জোহানেসবার্গে বিরাট কোহলি চোটের কারণে খেলতে না পারায় সিরিজের দ্বিতীয় টেস্টকে দেশকে নেতৃত্ব দেন লোকেশ রাহুল। সেই টেস্টে ভারত হারলেও রাহুল নেতৃত্ব খারাপ দেননি। কিন্তু রাহুলকে ব্যাটিংয়ে আরও কিছুটা সময় দিতে চান না নির্বাচকরা।