ICC T20 World Cup 2024: ভেস্তে গেল রোহিতদের কানাডা ম্যাচ, এবার শুরু সুপার এইট চ্যালেঞ্জ
Team-India-beat Pakistan Photo CreditL X handle

চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপের সব কটা ম্যাচ জেতা হল না রোহিত শর্মা-দের। শনিবার নিউ ইয়র্কে গ্রুপে তাদের শেষ ম্যাচটা বৃষ্টির কারণে খেলতেই পারল না ভারতীয় ক্রিকেট দল। সুপার এইটের নামার আগে এদিন গ্রুপের শেষ ম্যাচে কানাডার বিরুদ্ধে প্রস্তুতির ভাল সুযোগ ছিল ভারতীয় দলের সামনে। কিন্তু বৃষ্টিতে সব মাটি হয়ে গেল।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৮ উইকেটের সহজ জয়, তারপর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস খেলায় ৬ রানে জয়, আর শেষ ম্যাচে কানাডার বিরুদ্ধে পরিত্যক্ত হয়ে গিয়ে এক পয়েন্ট-৪ ম্যাচে ৭ পয়েন্ট- এই হল চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে রোহিত শর্মা-দের পারফরম্য়ান্স। গ্রুপের সেরা হয়েই সুপার এইটে উঠল ভারতীয় ক্রিকেট দল। এবার সুপার এইটে থাকছে দুটি গ্রুপ। দুটি গ্রুপে থাকছে চারটি করে দল।

দেখুন ছবিতে

সুপার এইটের প্রথম ম্যাচে ২০ জুন, বৃহস্পতিবার বার্বাডোজে আফগানিস্তানের বিরুদ্ধে নামছে ভারতীয় দল। সুপার এইটে ভারতের গ্রুপে আছে অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও গ্রুপ ডি-র রানার্স দল (সম্ভাব্য বাংলাদেশ)। সুপার এইটে রোহিতদের দ্বিতীয় ম্যাচ গ্রুপ ডি-র রানার্স দলের বিরুদ্ধে, আর সুপার এইটে ভারতের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৪ জুন সেন্ট লুসিয়ায়। সুপার এইটে দুটি গ্রুপ থেকে দুটি করে দল সেমিফাইনালে উঠবে। অন্য গ্রুপে আছে- আমেরিকা যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড/স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা।