CWC 2023 Best Fielder: কোহলি, জাদেজারা নন বিশ্বকাপের সেরা ফিল্ডার যাকে বেছে নিল আইসিসি
Virat Kohli Best Fielder in Final Photo Credit: Instagram@Team India

এবার বিশ্বকাপে ব্য়াটারারা যেমন চুটিয়ে চার-ছক্কা হাঁকিয়েছিলেন, তেমনই ফিল্ডাররা দুরন্ত কিছু ক্যাচ, সেভ করেন। ভারতে আয়োজিত বিশ্বকাপটা যদি ব্য়াটারদের জন্য দেখার মত হয়, তাহলে ফিল্ডারদের চেষ্টার জন্য স্মরণীয় হয়ে থাকবে। সদ্য সমাপ্ত বিশ্বকাপে সেরা দশজন ফিল্ডারদের নামের তালিকা প্রকাশ করল আইসিসি।

ফিল্ডিংয়ে সবচেয়ে প্রভাব ফেলা বা  World Cup 2023 Best Fielding Impact ফিল্ডারদের সেরা দশ জনে তালিকায় থাকলেন দুই ভারতীয়। সেখানে সেরা ফিল্ডারদের প্রথম দু'জনই অস্ট্রেলিয়ান। ক্যাচ ধরা, রান আউট করা, বল সেভ করা, বাউন্ডারি বাঁচানো সহ বিভিন্ন বিষয় যোগ করে ইমপ্যাক্ট রেটিং পয়েন্টের ভিত্তিতে ঠিক হল এবার বিশ্বকাপের সেরা ফিল্ডার। আরও পড়ুন-২০২৩ বিশ্বকাপের সেরা একাদশের নাম প্রকাশ করল আইসিসি, তালিকায় ভারতের ৬ খেলোয়াড় 

ভারতে আয়োজিত বিশ্বকাপে সেরা ফিল্ডার হিসেবে অজি তারকা মার্নাস লাবশানেকে বেছে নিল আইসিসি। ৮২.৬৬ ইমপ্যাক্ট রেটিং পেয়ে লাবুশানে এবার বিশ্বকাপে ফিল্ডিংয়ে অজিদের হয়ে অনবদ্য ভূমিকা পালন করেন। ফাইনালে ব্যাট হাতে ট্রাভিস হেডকে যোগ্য সঙ্গত দিয়ে অপজারিত হাফ সেঞ্চুরি করে ভারতকে হারিয়ে কাপ জেতাতে বড় ভূমিকাও নেন লাবুশানে।

দেখুন এক্স

আইসিসি-র বেছে নেওয়া সেরা ফিল্ডারদের তালিকায় দুই নম্বরে আছেন ডেভিড ওয়ার্নার। তিনে আছেন দক্ষিণ আফ্রিকার তারকা ডেভিড মিলার। ভারতের রবীন্দ্র জাদেজা ও বিরাট কোহলি এই তালিকায় যথাক্রমে চার ও ৬ নম্বরে আছেন। সেরা দশ জনের ফিল্ডারের তালিকায় তিন জন অস্ট্রেলিয়ান, দু জন করে ভারতীয় ও দক্ষিণ আফ্রিকান। বাকি দু জন কিউই ও ডাচ।