ICC World Cup 2019: সাকিবদের ফিল্মি কায়দায় ডায়লগ দিয়ে 'হুমকি' আফগানদের, নাইব-এর মন্তব্যে আলাদা মাত্রা পাচ্ছে আজকের বাংলাদেশ-আফগান ম্যাচ
আফগান অধিনায়কের ঠাট্টার ছলে হুমকি। (Photo Credits: Getty)

সাউদাম্পটন, ২৪ জুন: বিশ্বকাপে (ICC World Cup 2019) আজ মহাগুরুত্বপূর্ণ ম্যাচ বাংলাদেশ (Bangladesh)-এর। সোমবার সাউদামপ্টনে আফগানিস্তানের কাছে জিততে না পারলে চলতি বিশ্বকাপ থেকে ছিটকে যাবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দারুণ জয়। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দারুণ লড়াই। চলতি বিশ্বকাপে বিষ্ময়ের অপর নাম বাংলাদেশ। তবে যত ভাল বাংলাদেশ খেলেছে সেই তুলনায় তাদের পয়েন্ট কম।

৬ ম্য়াচে ৫ পয়েন্ট পেয়ে সাকিব আল হাসান-মুশফিকর রহিমরা এখন খাদের কিনারায় দাঁড়িয়ে। এখান থেকে তাদের বিশ্বকাপ নক আউট হয়ে গিয়েছে। আজ আফগানিস্তানের পর বাংলাদেশ তাদের শেষ দুটি ম্যাচ খেলবে ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে। তবে আজ আফগানদের হারাতে না পারলেও আর কোনও আশা থাকবে না সাকিবদের। আরও পড়ুন- চেতন শর্মা-র ৩২ বছর পর দ্বিতীয় ভারতীয় হিসেবে মহম্মদ সামি-বিশ্বকাপে হ্যাটট্রিক (দেখুন তালিকা)

বাংলাদেশের কাছে এই ম্যাচ টুর্নামেন্টে এগিয়ে যাওযার জন্য গুরুত্বপূর্ণ, আর আফগানদের কাছে এই ম্যাচ চলতি বিশ্বকাপে প্রথম জেতার লড়াই। গত ম্যাচে সাউদাম্পটনে ভারতকে হাতের মুঠোয় পেয়েও নিজেদের ভুলে হেরে বসে কাবুলিওয়ালার দেশ। তার আগে রশিদরা ৫টা ম্যাচে খুব খারাপভাবে হারে। ভারতের বিরুদ্ধে ম্যাচ থেকেই জয়ের লক্ষ্যে নামছে আফগানরা। আফগান শিবির মনে করেছে, এই ম্যাচটা জিততে না পারলেও একেবারে শূন্য হাতে দেশে ফিরতে হবে। টেস্ট মর্যাদা পাওয়ার পর যেটা আফগান ক্রিকেটের কাছে সবচেয়ে বড় অমর্যাদার হবে।

এমন একটা ম্যাচের আগে ভারী মজার একটা মন্তব্য করে বসলেন আফগান অধিনায়ক গুলবাদদ্দিন নাইব। নাইব হাসির ছলে বাংলাদেশকে ঘুরিয়ে হুমকি দিয়ে বললেন, ''আমরা তো আগেই ডুবিয়েছি, এবার তোমারদের নিয়ে ডুবব।'' "Hum to doobe hain sanam, tujhe bhi lekay doobengay". (We are already drowned, we will drown you also.)। ভারতের বিরুদ্ধে ১১ রানের হারের আফশোষটা ভুলে বাংলাদেশকে হারাতে মরিয়া আফগানিস্তান। তবে সাকিবরা এখন যা ফর্মে তাতে বাংলাদেশ ফেভারিট হিসেবেই নামছে। বাংলাদেশের সাফ হিসেব পুরো টুর্নামেন্ট এত ভাল খেলে এখান থেকে বিদায় নেওয়ার মানেই হয় না।