ICC World Cup 2019: লুঙ্গি নেই, আমলাও অনিশ্চিত-বুধবার ভারতের বিরুদ্ধে নামার আগে একেবারে কোণঠাসা দক্ষিণ আফ্রিকা
চোটের কারণে ভারতের বিরুদ্ধে খেলতে পারবেন না লুঙ্গি। (Photo Credits: Getty Images)

লন্ডন, ৩ জুন: পরপর দুটো ম্যাচে হার। তারপর আবার চোটের ধাক্কা। আইসিসি বিশ্বকাপ ২০১৯ (ICC World Cup 2019)-এর শুরুতেই একেবারে কোণঠাসা অবস্থা দক্ষিণ আফ্রিকা-র। ইংল্যান্ড, বাংলাদেশের কাছে হারের পর ফাফ দু প্লেসিস-এর দল তৃতীয় ম্যাচে বুধবার নামছে ভারতের বিরুদ্ধে। আর সেই ম্যাচে তারকা পেসার এনগেদে লুঙ্গি (Lungi Ngidi)-কে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। ওভালে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে মারাত্মক চোট পান লুঙ্গি। মাত্র চার ওভার বল করেই মাঠ ছাড়েন এই তারকা পেসার। শুধু ভারতের বিরুদ্ধে ম্য়াচেই নয়, আগামী দশ দিন মাঠে নামতে পারবেন না লুঙ্গি।

অপর তারকা পেসার ডেল স্টেইনও চোটের কারণে খেলতে পারছেন না। টুর্নামেন্ট শুরুর আগেও লুঙ্গির চোট নিয়ে প্রশ্ন ছিল। আইপিএলের মাঝপথেই চোট নিয়ে দেশের ফিরেছিলেন তিনি। এত খারাপ খবরের মাঝেও ভাল খবর হল হাসিম আমলার চোট সেরে ওঠা। বুধবার সাউদাম্পটনে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে আমলাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী প্রোটিয়া শিবির। প্রাক্তন প্রোটিয়া তারকা জ্যাক কালিস দুপ্লেসিসদের সতর্ক করে জানিয়েছেন, ভারতের বিরুদ্ধে ম্যাচে বিরাট কোহলিদের কোনওরকম সুযোগ দিলেন কিন্তু মুশকিল হবে।

এদিকে, টানা দুটো হারের পর টিম ইন্ডিয়ার বিরুদ্ধে জিততেই হবে দক্ষিণ আফ্রিকাকে। ব্যাটিং-বোলিং কিছুই ঠিক যাচ্ছে না দক্ষিণ আফ্রিকার। ইংল্যান্ডের বিরুদ্ধে বড় হারে প্রোটিয়াদের ডুবিয়েছিল তাদের ব্যাটিং। আর বাংলাদেশের বিরুদ্ধে ভরাডুবির পিছনে কাজ করল দক্ষিণ আফ্রিকার বোলিং। সাধারণত বিশ্বকাপে শুরুটা ভালই করে দক্ষিণ আফ্রিকা। পরের দিকে চোক করে। কিন্তু এবার ফেভারিট হিসেবে খেলতে আসেনি এবি ডেভিলিয়ার্সহীন দক্ষিণ আফ্রিকা। প্রথম দুটো ম্যাচেই পরিষ্কার দক্ষিণ আফ্রিকাকে কেন ফেভারিট ধরা হয়নি।