Faiz Fazal Retirement: দেশের জার্সিতে একটি ম্যাচ খেলা ফৈয়জ ফজলের অবসর
Faiz Fazal

দেশের হয়ে একটি আন্তর্জাতিক ম্যাচে খেলা বিদর্ভের তারকা খেলোয়াড় ফৈয়জ ফজল (Faiz Fazal) পেশাদার ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন। ২০১৬ জিম্বাবোয়ে সফরে দেশের জার্সিতে একমাত্র ম্যাচটা খেলেছিলেন ফজল। হারারেতে হওয়া ওয়ানডে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে ওপেন করতে নেমে ৬১ বলে ৫৫ রানে অপরাজিত ছিলেন ফজল।

জিম্বাবোয়ের ১২৩ রান তাড়া করেতে নেমে লোকেশ রাহুল ও ফজল অপরাজিত থেকে ১০ উইকেটের সহজ জয় এনে দিয়েছিলেন। ৩০ বছরের বেশী বয়েসে আন্তর্জাতিক ক্রিকেট খেলে নতুন নজির গড়েছিলেন ফৈয়জ ফজল।

দেখুন খবরটি

অনেকেই ভেবেছিলেন, এরপর তিনি নিয়মিত সুযোগ পাবেন। কিন্তু না। জিম্বাবোয়ে সফর শেষে তারকা ক্রিকেটাররা জাতীয় দলের জার্সিতে ফিরতেই, হারিয়ে যান ফজল। ঘরোয়া ক্রিকেটে তার মাঝে ভাল খেলছিলেন। কিন্তু আর দেশের জার্সি পরার সুযোগ পাননি তিনি। আন্তর্জাতিক ক্রিকেট খেলে কখনও আউট না হওয়ার নজির গড়েই অবসর নিলেন বিদর্ভের ৩৮ বছরের তারকা বাঁ হাতি ব্যাটার।

বিদর্ভের রঞ্জি জয়ী অধিনায়ক ফৈয়জ ফজল প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৩৭টি ম্যাচে ৯১৮৩ রান করেছেন। বিদর্ভের হয়ে সর্বকালের সর্বাধিক রান তাঁরই দখলে। তিনিই বিদর্ভের একমাত্র ক্রিকেটের যিনি সীমিত ওভারের লাল বলের ক্রিকেটে শতাধিক ম্যাচ খেলেন।