2019–20 UEFA Champions League Round of 16 Draw: জেনে নিন ম্যাচের সময়, নিয়ম থেকে কোন কোন দল অংশগ্রহণ করছে সেই সব খুঁটিনাটি তথ্য
ইউইএফএ ২০১৯-২০ চ্যাম্পিয়নস লীগ (Photo Credits : Getty Images)

ইউইএফএ ২০১৯-২০ চ্যাম্পিয়নস লীগের গ্রপ ম্যাচগুলি (Match) শেষ হয়ে গিয়েছে। এবার ক্রমশ ব্যবসায়িক পর্বের দিকে এগিয়ে চলেছে ম্যাচটি। আর এর মধ্যেই ঘোষণা হয়ে গেল চ্যাম্পিয়নস লীগের ১৬ নম্বর ড্র ম্যাচের দিনক্ষণ। কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, এই ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে আগামীকাল অর্থাৎ ১৬ ডিসেম্বর। ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে ইউইএফএ-এর প্রধান কার্যালয় (Head Office) অর্থাৎ সুইজারল্যান্ডের নাইমে। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এই প্রথমবার এমনটা হতে চলেছে যে, ইউরোপের তথাকথিত টপ ফাইভ লীগের দলগুলি নকআউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। এই দলগুলির মধ্যে রয়েছে- লা লিগা, প্রিমিয়ার লিগ, বুন্দেসলিগা, লিগ ১, সেরি এ। এমন টানটান ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার আগেই জেনে নিন এটির সম্পর্কে সমস্ত খুঁটিনাটি তথ্য। 2019-20 UEFA Champions League Round of 16 Draw: Who Could Juventus, Liverpool & Other Top Teams Face in Knockouts?

এই রাউন্ডে (Round) মাঠে নামবে রিয়াল মাদ্রিদ, এফসি বার্সেলোনা, জুভেন্টাস, বায়ার্ন মিউনিখের মতো দলগুলি। লা লিগা এবং প্রিমিয়ার লীগের দল সংখ্যা সবচেয়ে বেশি। যে সমস্ত দল এই ১৬ নম্বর রাউন্ডের জন্য জায়গা করে নিয়েছে তারা দুটি দলে ভাগ হয়ে খেলাটি খেলবে। সিডেড এবং আনসিডেড এই দুটি দলে ভাগ হয়েই খেলা হবে। সিডেড দলগুলিকে একে অপরের বিরুদ্ধে ড্র করা যায় না। এই দলগুলি রানার্স আপের বিপক্ষে খেলবে। দলগুলি ঘরে বসেই ১৬ রাউন্ডের দ্বিতীয় লেগ খেলবে। পরের বছর ১৯ মার্চ শেষ হবে খেলা। Real Madrid Manager Zinedine Zidane Sends Warning to Liverpool Ahead of Champions League 2019-20 Round of 16 Draw. আরও পড়ুন: Live Cricket Streaming of India vs West Indies 1st ODI Match: এক ক্লিকে জেনে নিন কখন, কীভাবে দেখবেন ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্যাচের সরাসরি সম্প্রচার

কোথায় এবং কখন অনুষ্ঠিত হবে এই ম্যাচ?

আগামীকাল সোমবার বিকেল সাড়ে চারটেয় অনুষ্ঠিত হবে ম্যাচ। ইউইএফএ-এর প্রধান কার্যালয় অর্থাৎ সুইজারল্যান্ডের নাইমে ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে। এছাড়াও জানা গিয়েছে, ২০১৯-২০ ইউসিএল রাউন্ডের প্রথম পর্বের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে ১৮, ১৯, ২৫ এবং ২৬ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে পরের বছর ১১,১২,১৮ এবং ১৯ মার্চ। কিক-অফের সময় দুপুর ১ টা ৩০ মিনিট।

কোন চ্যানেলে দেখা যাবে সরাসরি সম্প্রচার?

সনি টেন ২ এবং সনি টেন ২ এইচডি চ্যানেলে দেখা যাবে সরাসরি সম্প্রচার।

কোন কোন দল খেলছে?

১৬ টি দল অংশ নিচ্ছে খেলায়। বিজয়ীদের সিডেড দল হিসেবে বেছে নেওয়া হয়েছে আর রানার আপ দলগুলিকে আনসিডেড দল হিসেবে গণ্য করা হচ্ছে।

সিডেড দল: পিএসজি (এফআরএ), বায়ার্ন মিউনিখ (জিইআর), ম্যানচেস্টার সিটি (এএনজি), জুভেন্টাস (আইটিএ), লিভারপুল (ইএনজি), এফসি বার্সেলোনা (ইএসপি), আরবি লিপজিগ (জিইআর) এবং ভ্যালেন্সিয়া (জিইআর)।

আনসিডেড দল: রিয়াল মাদ্রিদ (ইএসপি), টটেনহাম হটস্পার (ইএনজি), আটলান্টা (আইটিএ), অ্যাটলেটিকো মাদ্রিদ (ইএসপি), নেপোলি (আইটিএ), বরুসিয়া ডর্টমুন্ড (জিইআর), লিয়ন (এফআরএ) এবং চেলসি (ইএনজি)।