England Win T20 World Cup: পাকিস্তানের হৃদয় ভেঙে টি২০-র বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড, সীমিত ওভারের দুটো ফর্ম্যাটেই মুকুট রানীর দেশের

মেলবোর্ন, ১৩ নভেম্বর: ১২ বছর পর টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন ইংল্যান্ড। প্রথম পুরষ দল হিসেবে সীমিত ওভারের দুটো ফর্ম্যাটেই বিশ্ব চ্যাম্পিয়ন এখন ইংল্যান্ড। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ইয়ন মর্গ্যানের ইংল্যান্ড। আর এবার জস বাটলারের নেতৃত্বে ফাইনালে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হল ইংল্যান্ঢ। ৫২ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে ফাইনালে জেতালেন বেন স্টোকস।

খারাপ ব্যাটিংই ডোবালো পাকিস্তানকে। ২.১ বলে ১৩ রান দিয়ে ১ উইকেট নিয়ে চোটের কারণে মাঠ ছাড়া পাক পেসার শাহিন আফ্রিদিকে ট্র্যাজিক হিরো থেকে যেতে হল। হ্যারিস রউফ থেকে শাদাব খান-রা ভাল বল করলেও বেন স্টোকস (৫২), জস বাটলার (২৬), মইন আলি (১৯)-রা ম্যাচ বের করে নিলেন। আরও পড়ুন-লিভারপুল কিনতে ঝাঁপালেন মুকেশ আম্বানি 

দেখুন টুইট

ফাইনালে সেভাবে রান পেলেন না পাকিস্তানের মহম্মদ রিজওয়ান (১৫), বাবর আজম (৩২)। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করেন শান মাসুদ (২৮ বলে ৩৮)।

দেখুন টুইট

ইংল্যান্ডের পেসার স্যাম কুরান ও স্পিনার আদিল রশিদ দারুণ স্পেল করেন। কুরান ১২ রানে তিনটি ও রশিদ ২২ রানে দুটি উইকেট নেন। ক্রিস জর্ডনও দুটি উইকেট নেন।