India’s T20 WC Selection: টি-২০ বিশ্বকাপে ওপেনিং করবেন বিরাট-রোহিতই, দলে আসতে পারেন রিয়ান পরাগ
Virat Kohli & Rohit Sharma (Photo Credit: BCCI/ X)

আসন্ন ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্থায়ী দল ঘোষণার সময়সীমা যত ঘনিয়ে আসছে, দ্বিবার্ষিক ইভেন্টের জন্য ভারতের স্কোয়াডে কে জায়গা পাবেন তা নিয়ে বিতর্ক উত্তপ্ত হচ্ছে। নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকর (Ajit Agarkar), অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সমন্বয়ে গঠিত নির্বাচন দল সম্প্রতি এই বিষয়ে আলোচনা করার জন্য একটি বৈঠক করেছে বলে খবর প্রকাশিত হওয়ার পরে, বৈঠক থেকে নতুন খবর উঠে এসেছে। জানা গিয়েছে যে ভারতীয় ম্যানেজমেন্ট রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে (Virat Kohli) ওপেনার হিসাবে নিতে পারে, যার অর্থ তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashaswi Jaiswal) এবং গুজরাত টাইটানসের অধিনায়ক শুভমন গিলকে (Shubman Gill) বাদ দেওয়া হতে পারে। Hardik Pandya's T20 WC Selection: নিয়মিত বোলিং করলেই মিলবে বিশ্বকাপ দলে জায়গা! হার্দিককে নিয়ে কড়া মনোভাব কোচ-নির্বাচকদের

দৈনিক জাগরণের একটি রিপোর্ট অনুসারে, কোহলি ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে নির্বাচিত হওয়ার বিষয়ে ম্যানেজমেন্টের অবস্থান সম্পর্কে স্পষ্টতা চেয়েছেন। কোহলি বর্তমানে টুর্নামেন্টের মাঝামাঝি পর্যায়ে আইপিএল ২০২৪-এ অরেঞ্জ ক্যাপ হোল্ডার (সর্বাধিক রান) এবং অভিজ্ঞতার ভিত্তিতে তার বর্তমান ফর্মকে উপেক্ষা করা ম্যানেজমেন্টের পক্ষে খুব কঠিন হবে।

ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত টেস্ট সিরিজ সত্ত্বেও রাজস্থান রয়্যালসের হয়ে খারাপ ফর্মে থাকা জয়সওয়ালের জায়গা নিয়ে প্রশ্ন উঠেছে। অন্যদিকে রোহিত শর্মার সঙ্গে টি-টোয়েন্টিতে ভারতের হয়ে নিয়মিত ইনিংস ওপেন করা গিলকে ব্যাকআপ ওপেনার হিসেবে বাদ দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। আইপিএল ২০২৪-এ, গিল এখনও পর্যন্ত ছয়টি ম্যাচে ২৫৫ রান করেছেন এবং সাত ম্যাচে জয়সওয়াল মাত্র ১২১ রান করেছেন।

তবে রাজস্থান রয়্যালসের হয়ে এখনও পর্যন্ত আইপিএল ২০২৪ মরসুমে ভাল খেলেছেন অসমের রিয়ান পরাগ (Riyan Parag)। তিনি সাত ম্যাচে ৩১৮ রান করেছেন এদিকে, চেন্নাই সুপার কিংস শিবম দুবের সঙ্গে মিডল অর্ডারের জায়গা অর্জন করতে পারেন। সিএসকের ৬ ম্যাচে ২৪২ রান করে ১৬৩.৫১ স্ট্রাইক রেট নিয়ে দুবের এক দারুণ মরসুম কাটেছে এবং সিএসকের হয়ে ফিনিশার হিসাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। একাদশে জায়গা করে নিলে ভারতীয় দলের জন্যও তাঁর কাছ থেকে একই ভূমিকা আশা করা যেতে পারে।