Virat Kohli's 100th Test: আর ৩৮ রান করলেই কিংবদন্তিদের এলিট ক্লাবে বিরাট কোহলি
Virat Kohli। (Photo Credits: Getty Images)

৪ মার্চ থেকে মোহালিতে শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কা প্রথম টেস্ট (India vs Sri Lanka first Test 2022)। ওই টেস্ট ম্যাচটি বিরাট কোহলির (Virat kohli) জন্য একটি বিশেষ উপলক্ষ হবে। শুক্রবার তাঁর ক্যারিয়ারের ১০০তম টেস্ট (Virat Kohli's 100th Test) খেলতে নামবেন প্রাক্তন ভারত অধিনায়ক। ১০০ টেস্ট ম্যাচ খেলা ১২তম ভারতীয় হবেন তিনি। বিরাট আরও একটি মাইলস্টোনের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছেন। টেস্টে ৮ হাজার রান (8000 Run In Test)থেকে কোহলি মাত্র ৩৮ রান দূরে রয়েছেন। ৮ হাজার রানের মাইলস্টোন ছুঁলেই ষষ্ঠ ভারতীয় হিসেবে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, সুনীল গাভাস্কার, বীরেন্দ্র সেওয়াগ এবং ভিভিএস লক্ষ্মণের সঙ্গে এলিট ক্লাবে যোগ দেবেন তিনি।

কোহলি যদি ভারতের প্রথম ইনিংসে প্রয়োজনীয় ৩৮ রান করতে পারেন সক্ষম হন তবে তিনি পঞ্চম দ্রুততম হিসেবে ৮ হাজার রানের ল্যান্ডমার্কে পৌঁছতে পারবেন। কোহলি এখনও পর্যন্ত ১৬৮ ইনিংসে ব্যাট করেছেন। ৮ হাজার রান করতে সচিন ১৫৪ ইনিংস, দ্রাবিড় ১৫৮ ইনিংস, সেওয়াগ ১৬০ ইনিংস ও গাভাস্কার ১৬৬ ইনিংস খেলেছেন। আরও পড়ুন: Russia-Ukraine Conflict: ইউক্রেনে হামলার জের, ফিফার ফুটবল বিশ্বকাপে নিষিদ্ধ রাশিয়া

গত বছর কোহলি প্রায় রানের মধ্যে ছিলেন না। টেস্টে শেষবার সেঞ্চুরি হাঁকিয়েছেন ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে। তাই মনে করা হচ্ছে, ১০০তম টেস্ট স্মরণীয় করতে রান করতে বিরাট মরিয়া হবেন কোহলি।