বিজয় হাজারে ট্রফির ফাইনালে হ্যাটট্রিক 'বার্থ ডে বয়' অভিমন্যু মিঠুনের, শাহরুখ-মহম্মদ-অশ্বিনদের আউট করে মিঠুনের কীর্তি

Vijay Hazare Trophy 2019 Final: কর্ণাটকের তারকা পেসার অভিমন্যু মিঠুনের (Abhimanyu Mithun) নজির। আজ, শুক্রবার চিন্নাস্বামী স্টেডিয়ামে বিজয় হাজারে ট্রফির ফাইনালে তামিলনাড়ুর বিরুদ্ধে হ্যাটট্রিক করে নজির গড়লেন মিঠুন। আজই আবার নিজের ৩০তম জন্মদিন পালন করছেন মিঠুন। জন্মদিনে হ্যাটট্রিকের পাশাপাশি ইনিংসে পাঁচও উইকেটও নিলেন দেশের হয়ে চারটি টেস্ট ও পাঁচটি ওয়ানডে খেলা ৩০ বছরের কর্ণাটকের এই পেসার। ইনিংসের শেষ ওভারে পরপর তিন বলে মিঠুন আউট করেন, তামিলনাড়ুর তিন টেলেন্ডার ব্যাটসম্যান- শাহরুখ খান, এম মহম্মদ, মুরগান অশ্বিনকে আউট করে হ্যাটট্রিক করলেন মিঠুন। আজ বিজয় হাজারে ট্রফির ফাইনালে মিঠুনের বোলিং হিসেব দাঁড়ায় ৯.৫-০-৩৪-৫।

ফাইনালে প্রথমে ব্যাট করে তামিলনাড়ু করে ২৫২ রান। অভিনব মুকুন্দ (৮৫) দারুণ ব্য়াটিং করেন। তামিলনাড়ুর ওপেনার মুরলী বিজয় (০)-কে ইনিংসের দ্বিতীয় বলেই আউট করেন মিঠুন। অশ্বিন তিন নম্বরে ব্যাট করতে নেমে করেন ৮ রান। চার নম্বরে নেমে বাবা অপরাজিত ৬৬ রানের দারুণ একটা ইনিংস খেলেন। বিজয় শঙ্কর ৩৫ বলে ৩৮ রানের ইনিংস খেলেন।

জবাবে ব্য়াট করতে নেমে কর্নাটকের ওপেনার দেবদূত পাদিক্কাল (১১) আউট হয়ে যান। লোকেশ রাহুলের সঙ্গে মায়াঙ্ক আগরওয়ালকে ওপেন করতে না পাঠিয়ে ওপেনার হিসেবে পাঠানো হয় দেবদূতকে। দেবদূতকে ফেরান ওয়াশিংটন সুন্দর। তিনে নেমে ভাল ব্য়াট করছেন মায়াঙ্ক আগরওয়াল।