Happy Birthday Sourav Ganguly: 'মহারাজ' সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিনে তারকা ক্রিকেটারদের শুভেচ্ছাবার্তায় ছয়লাপ সোশ্যাল মিডিয়া
শুভ জন্মদিন সৌরভ গঙ্গোপাধ্যায়। ( File Photo)

আজ ৪৯-এ পা দিলেন বাংলা ও বাঙালির গর্ব 'মহারাজ' সৌরভ গঙ্গোপাধ্যায়ের ( Sourav Ganguly)। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের জন্মদিনে শুভেচ্ছা (Happy Birthday) বার্তায় উপচে পড়ছে সোশ্যাল মিডিয়া। শুধু শুভাকাঙ্খী বা অনুরাগী ক্রিকেট ভক্তরাই নন, বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ক্রিকেটাররাও শুভেচ্ছা জানাচ্ছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে।

শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহওয়াগ থেকে টিম কলকাতা নাইট রাইডার্স।

দেখে নিন,

১৯৯৬ সালে লর্ডসে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় সৌরভের। এর বছর চারেক আগে আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ান ডে ম্যাচে অভিষেক হয়েছিল তাঁর। কিন্তু সেই ম্যাচ খেলার পর বাদ পড়েন। এরপরে ক্রিকেট দুনিয়ায় তাঁর যাত্রা উন্নতির শিখরে পৌঁছে দেয়। ২০০০ সালে অধিনায়ক নির্বাচিত হওয়ার পর ২০০৫ সাল পর্যন্ত ভারতীয় দলের অধিনায়ক ছিলেন সৌরভ। এই সময়ে তিনি একজন সফল অধিনায়ক হিসেবে দাগ কাটেন। এরপর গ্রেগ চ্যাপেলের সঙ্গে তাঁর সাময়িক দ্বন্দ্বে অধিনায়কত্ব খোয়াতে হয়। ২০০৬ সালে ভারতীয় দলে তিনি আবার ফিরে আসেন। ২০০৮-এ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন সৌরভ।