Sourav Ganguly: সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বিশেষ কিছুই জানেন না, তাই শান্তি বজায় রাখার বার্তা দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি
বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (Picture Credits: ANI)

নতুন দিল্লি, ২১ ডিসেম্বর: সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে দেশে শান্তি বজায় রাখার বার্তা দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (BCCI President Sourav Ganguly)। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং অধিনায়ক কিছুদিন আগেই মেয়ে সানা গাঙ্গুলির (Sana Ganguly) করা একটি পোস্ট নিয়ে নিজের উদ্বিগ্নতা প্রকাশ করেছেন। এই নিয়ে গতকাল তিনি আবার মুখ খোলেন।

তিনি জানিয়েছেন, "দেশে শান্তি বজায় থাকুক। আমি যেহেতু বিলটি পড়ে দেখিনি তাই এই নিয়ে বিশেষ কিছু বলতে পারব না। কোনো রাজনৈতিক বিষয়ে আমার কথা বলা উচিত হবে না। তাছাড়া যে বিষয়টি নিয়ে আমার খুব একটা জ্ঞান নেই তা নিয়ে কথা বলতে চাইনা, বরং শান্তি এবং একতা বজায় থাকুক এটাই চাই। আমার কাছে প্রত্যেকের ভালো থাকাটাই গুরুত্বপূর্ণ বিষয়।" আরও পড়ুন, সানার পোস্ট সত্যি নয়! দাবি সৌরভ গাঙ্গুলির

লেখক খুশবন্ত সিংয়ের ‘দ্য এন্ড অফ ইন্ডিয়া’ (The End Of India) বই-এর একটি পাতার বিশেষ একটি পঙ্ক্তি শেয়ার করেন সানা গাঙ্গুলি। যেখানে মোদি সরকারের নয়া আইনের বিরোধিতাকেই ইঙ্গিত করা হয়েছে বলে মত নেটিজেনদের। যা নিয়ে বেঁধে যায় বিতর্ক। সানার ‘রাজনৈতিক’ পোস্ট সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে দেয়। পরে যদিও তা সরিয়ে ফেলা হয়। কিন্তু, তা যে আলোচনার বিষয় হিসেবে উঠে আসে।

তিনি টুইট করে লেখেন, এই সব বিষয় থেকে সানাকে দয়া করে দূরে রাখুন। এই পোস্ট সত্যি নয়। রাজনীতি সম্পর্কে কিছু জানার ব্যাপারে ও খুবই ছোট। ইরফান পাঠান NDTV-কে এই বিষয়ে মতামত দিতে বললে তিনি বলেন, আমি এই বিষয়ে কিছু বলতে পারব না। তবে যা হবে ভালোর জন্যই হবে।