Shakib Al Hasan: জিম্বাবয়ের বিপক্ষে সব টি-টোয়েন্টি ম্যাচ খেলার সম্ভাবনা নেই সাকিব আল হাসানের
Shakib-Al-Hasan (Photo Credit: Cric Point/ Twitter)

জিম্বাবয়ের বিপক্ষে তিন থেকে ১২মে পর্যন্ত পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের সবগুলো ম্যাচে সাকিব-আল-হাসানকে (Shakib Al Hasan) পাওয়া সম্ভব নয় বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে মুস্তাফিজুর রহমানের যেমন জায়গা হয়নি তেমনি জিম্বাবয়ে সিরিজের প্রস্তুতির জন্য ১৭ সদস্যের দল বাদ পড়েছেন সাকিব। বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন (Gazi Ashraf Hossain) সাংবাদিকদের জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাকিব এ মাসের শেষের দিকে ফিরবেন এবং শেখ জামাল ধানমন্ডি ক্রিকেট ক্লাবের হয়ে চলমান ঢাকা প্রিমিয়ার লিগে কয়েকটি ম্যাচ খেলতে পারেন বলে আশা করা হচ্ছে। বোঝাই যাচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেটের ভার নিতে পুরোপুরি প্রস্তুতির জন্য ঘরোয়া এই ম্যাচগুলো খেলতে চেয়েছেন সাকিব। তিনি জানান,'আমরা তার (সাকিব) সাথে যোগাযোগ করেছি এবং তিনি এই মাসের শেষের দিকে আসবেন বলে আশা করা হচ্ছে।' Jalal Yunus on Mustafizur Rahman: আইপিএল থেকে মুস্তাফিজের শেখার কিছু নেই, এতে বাংলাদেশের কোনো লাভ হবে না; কড়া বক্তব্য জালাল ইউনুসের

তিনি বলেন,'আমরা ২৮ এপ্রিল দল ঘোষণা করব এবং ততক্ষণে আপনি পরিষ্কার চিত্র পাবেন যে সে কটি ম্যাচ খেলতে পারে। একজন খেলোয়াড়কে একটা প্রক্রিয়া অনুসরণ করতে হয়। তিনি বিদেশ থেকে আসবেন এবং ভ্রমণের কারণে তিনি ক্লান্ত হয়ে পড়বেন। তাকে গরমের সঙ্গে মানিয়ে নিতে হবে এবং যত দ্রুত সম্ভব বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের সঙ্গে কাজ করে তাকে দলে ফিরতে হবে এবং আমরা সেদিকে নজর দেব।' আশরাফ জানান, জিম্বাবয়ে সিরিজের উদ্বোধনী ম্যাচে খেলতে পারবেন না মুস্তাফিজ। ১ মে চেন্নাইয়ে পঞ্জাব কিংসের বিরুদ্ধে মরসুমের শেষ ম্যাচ খেলে ২ মে ফিরবেন এই বাঁহাতি পেসার।

আশরাফ আরও বলেন যে বাংলাদেশ ম্যানেজমেন্ট সৌম্য সরকারের (Soumya Sarkar) জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে, কারণ তারা তাকে অন্তর্ভুক্ত করা হলেও, তিনি এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে চলাকালীন সরকার হাঁটুতে চোট পান। তাইজুল দ্বিতীয় টেস্টও খেলেন তবে তারপরে তার হাঁটুতে অস্বস্তি অনুভব করেন যা তাকে রিহ্যাবে যেতে বাধ্য করেন। দলে সাইফউদ্দিনের প্রত্যাবর্তন দেখে আশরাফ জানান, জিম্বাবয়ের বিপক্ষে সিরিজের মাধ্যমে পেস বোলিং অলরাউন্ডার তার সেরাটা ফিরে পেতে মুখিয়ে আছেন তিনি। দীর্ঘ চোট কাটিয়ে দেশে ফিরেছেন সাইফউদ্দিন।

ক্যাম্পের প্রস্তুতি দলঃ নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তৌহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকির আলী অনিক, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শোরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, হাসান মাহমুদ, মহম্মদ সাইফউদ্দিন ও সৌম্য সরকার।