Rape Complaint Againt Sandeep Lamichhane: নেপালের ক্রিকেট দলের অধিনায়ক সন্দীপ লামিছানের বিরুদ্ধে যুবতীকে ধর্ষণের অভিযোগ
Nepal Cricket Team Skipper Sandeep Lamichhane

কাঠমান্ডু, ৭ সেপ্টেম্বর: নেপালের জাতীয় ক্রিকেট দলের (Nepal’s National Cricket Team) অধিনায়ক সন্দীপ লামিছানের (Sandeep Lamichhane) বিরুদ্ধে ধর্ষণের (Rape) অভিযোগ। কাঠমান্ডু পুলিশ বলেছে যে ১৭ বছর বয়সি এক যুবতী সন্দীপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন। যুবতী অভিযোগে জানিয়েছেন যে সন্দীপ তাঁকে দু'বার ধর্ষণ করেছেন। বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (CPL) খেলতে বিদেশে গিয়েছেন সন্দীপ। তাঁর বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তিনি এখনও কোনও প্রতিক্রিয়া দেননি।

কাঠমান্ডু জেলা পুলিশ রেঞ্জের প্রধান ভারত বাহাদুর বোহোরা বলেছেন, শহরের গৌশালার পুলিশ সার্কেল বুধবার অভিযোগটি জমা পড়েছে। কাঠমান্ডু ভ্যালি পুলিশ অফিসের প্রধান রবীন্দ্র প্রসাদ ধানুক বলেন, "পুলিশ এই ধরনের গুরুতর ঘটনার প্রতি সংবেদনশীল। আমরা যুবতীর স্বাস্থ্য পরীক্ষা করিয়েছি এবং তদন্ত শুরু করেছি।" আরও পড়ুন: FIFA World Cup 2022: কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকার বাসনা, হেঁটে মাদ্রিদ থেকে দোহা যাচ্ছেন এই ফুটবল পাগল

যুবতী অভিযোগে জানিয়েছেন যে তিনি সন্দীপের ভক্ত ছিলেন। হোয়াটসঅ্যাপ ও স্ন্যাপচ্যাটের মাধ্যমে তাঁদের মধ্যে কথা হতো। লামিছনেই প্রথম দেখা করার প্রস্তাব দিয়েছিলেন। অভিযোগ অনুযায়ী, ২২ সেপ্টেম্বর নেপাল ক্রিকেট দল কেনিয়া রওনা হয়। আগের দিন সন্দীপ ওই যুবতীকে ভক্তপুরে বেড়াতে যাওয়ার জন্য বলেন। এই প্রস্তাবে যুবতী রাজি হয়েছিলেন। রাত হয়ে যাওয়াতে যুবতী বানেশ্বরে তাঁর হোস্টেলে ফিরে যেতে পারেনি। এরপর অনিচ্ছা সত্ত্বেও কাঠমান্ডুর পিঙ্গলাস্থানের একটি হোটেলে তাঁরা রাত কাটান।

অভিযোগ, যুবতী আলাদা আলাদা ঘরে থাকার কথা বললেও সন্দীপ তাতে রাজি হননি। তাই একটা ঘরেই তাঁরা রাত কাটাতে যান। সেখানেই যুবতীকে মাদকাসক্ত করে দু'বার ধর্ষণ করেন সন্দীপ।