Ross Taylor Announces Retirement: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন রস টেলর
Ross Taylor (Photo: Twitter)

সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন নিউজিল্যান্ডের (New Zealand) ক্রিকেট আইকন রস টেলর (Ross Taylor)। বৃহস্পতিবার তিনি এই ঘোষণা করেন। ২০২২ সালের ঘরোয়া মরশুমের পরেই চিরতের নিউজিল্যান্ড জাতীয় দলের জার্সি তুলে রাখবেন কিংবদন্তি ব্যাটার। টেলর বলেছেন, "চলতি সামার শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করছি। বাংলাদেশের বিরুদ্ধে দু'টি টেস্ট আর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ছ'টি ওয়ান ডে খেলার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমি অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ১৭ বছর ধরে আমাকে সমর্থন করার জন্য অনেক ধন্যবাদ। আমার দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা আমার কাছে অত্যন্ত গর্বের ছিল।"

২০০৬ সালে নিউজিল্যান্ডের হয়ে অভিযেক হয় রস টেলরের। ২০০৬ সালে মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল টেলরের। পরের বছর নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হয় টেস্ট অভিষেক। আরও পড়ুন: Hero I-League: কলকাতার টিম হোটেলে করোনার প্রকোপ, কোভিডের দাপটে বন্ধ আই লিগ

৩৭ বছর বয়সি টেলর নিউজিল্যান্ডের ব্যাটিং অর্ডারের প্রধান ভিত। নিউজিল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে তাঁর নামের পাশেই রয়েছে সবচেয়ে বেশি রান (১৮,০৭৪) এবং সর্বাধিক ম্যাচ (৪৪৫) খেলার রেকর্ড। টেস্টে ১৯টি ও ওয়ানডেতে ২১টি সেঞ্চুরি করেছেন টেলর। অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে করা ২৯০ রান তার ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংস।