India vs England 2nd Test 2021: ক্যারিয়ারের সপ্তম টেস্ট শতরান রোহিত শর্মার, ধাক্কা কাটিয়ে ছন্দে ভারত
সপ্তম টেস্ট শতরান রোহিত শর্মার (Photo: Twitter)

চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের (India vs England 2nd Test 2021) প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকালেন রোহিত শর্মা (Rohit Sharma)। মঈন আলির বলে সুইপ করে দুই রান নিতেই ক্যারিয়ারের সপ্তম টেস্ট শতরান সেরে ফেলেন রোহিত। মাত্র ১৩০ বলে সেঞ্চুরি করেছেন তিনি। মেরেছেন ১৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি। প্রথম টেস্টে ২২৭ রানের বিশাল ব্যবধানে হেরেছে কোহলি বাহিনী। আজ থেকে চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু হয়েছে।

আজ সকালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। ব্যাটিং সহায়ক উইকেটে বড় স্কোর খাড়া করাই লক্ষ্য ছিল তাঁর। তবে দিনের শুরুতেই ধাক্কা খেতে হয় ভারতকে। খেলার দ্বিতীয় ওভারেই ওলি স্টোনের বলে কোনও রান করেই ফেরেন শুভমন গিল। জীবনের প্রথম টেস্টে খেলতে নেমে প্রথম ওভারেই উইকেট তুলে নেন স্টোন। প্রাথমিক ধাক্কা কাটিয়ে চেতেশ্বর পূজারাকে সঙ্গে নিয়ে রান করে যাচ্ছিলেন রোহিত। যদিও থিতু হতেই জোড়া ধাক্কা খায় ভারত। চেতেশ্বর পূজারা ২১ রানে জ্যাক লিচের বলে স্লিপে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। দ্বিতীয় উইকেটে ৮৫ রানের পার্টনারশিপ খেলেন বিরাট ও পূজারা। এরপর ব্যাট করতে নেমে খাতাই খুলতে পারেননি অধিনায়ক কোহলি। তাঁকে ক্লিন বোল্ড করেন মঈন আলি। আরও পড়ুন:Chennaiyin FC vs FC Goa: আইএসএলে আজ চেন্নাইয়ন এফসি-র মুখোমুখি এফসি গোয়া; জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

এরপর অজিঙ্কে রাহানেকে সঙ্গে করে ভারতকে এগিয়ে নিয়ে চলেছেন রোহিত। রোহিতে সেঞ্চুরিতে আপাতত স্বস্তি ভারতীয় শিবিরে। ভারত আপাতত তিন উইকেট হারিয়ে ১৫৭।