NZ vs AUS 1st Test Live Streaming: নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট; সরাসরি দেখবেন যেখানে
AUS vs NZ Test Series (Photo Credit: BLACKCAPS/ X)

আগামী ২৯ ফেব্রুয়ারি থেকে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে শুরু হবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর হ্যাগলি ওভালে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কিউইদের হোয়াইটওয়াশ করে দারুণ আত্মবিশ্বাসে রয়েছে অস্ট্রেলিয়া। পুরো সিরিজে জয়ের জন্য দেখা যায় এক দৃঢ় অলরাউন্ড পারফরম্যান্স এবং টেস্ট সিরিজেও একই পারফরম্যান্স আশা করা যায়। টেস্টে নিউজিল্যান্ডের সর্বশেষ সিরিজ ছিল এই মাসের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দক্ষিণ আফ্রিকার সেরা তারকারা এসএ২০ সিরিজে ব্যস্ত থাকায় দুর্বল দলকে ২-০ ব্যবধানে হারিয়েছে তারা। টিম সাউদি দীর্ঘতম ফর্ম্যাটে কিউইদের নেতৃত্ব দেবেন এবং জয় দিয়ে সিরিজ শুরু করার আশা করবেন। এদিকে অস্ট্রেলিয়া সর্বশেষ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয় দুই ম্যাচের সিরিজে। প্রথম ম্যাচ জিতে সিরিজ জয়ের কাছাকাছি গেলেও দ্বিতীয় টেস্ট ৮ রানে হেরে যায় তারা। প্যাট কামিন্সের নেতৃত্বে দীর্ঘতম ফরম্যাটে জয়ের ধারায় ফিরতে চাইবে অজিরা। NZ Test Squad, AUS vs NZ: চোটের কারণে ছিটকে গেলেন কনওয়ে, ফিরছেন উইলিয়মসন-রবীন্দ্র

হেড-টু-হেডঃ টেস্ট ক্রিকেটে ৬০ বার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। এর মধ্যে অস্ট্রেলিয়া জিতেছে ৩৪টিতে, নিউজিল্যান্ড জিতেছে মাত্র আটবার, আর বাকি ১৮টি ড্র হয়েছে।

অস্ট্রেলিয়ার টেস্ট দলঃ প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, উসমান খোয়াজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, মাইকেল নেসার, ম্যাথু রেনশ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক।

নিউজিল্যান্ড টেস্ট দলঃ টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, হেনরি নিকোলস, ম্যাট হেনরি, স্কট কুগেলিন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, উইল ও 'রুরকে, গ্লেন ফিলিপস, রচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, কেন উইলিয়ামসন, উইল ইয়াং।

কবে, কোথায় আয়োজিত হবে নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট ম্যাচ?

২৯ ফেব্রুয়ারি ওয়েলিংটনের বেসিন রিজার্ভে (Basin Reserve, Wellington) আয়োজিত হবে নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট ম্যাচ।

কখন থেকে শুরু হবে নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট ম্যাচ?

নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে ভারতীয় সময় ভোর সাড়ে ৩টেয়।

জেনে নিন টিভিতে কোথায় দেখবেন নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট ম্যাচ

সরাসরি টিভিতে নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট ম্যাচ ভারতে সম্প্রচার করা হবে না।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট ম্যাচ

সরাসরি অনলাইনে নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট ম্যাচ দেখতে পাবেন Amazon Prime Video অ্যাপে।