MI Eliminated from IPL 2024: হায়দরাবাদের দাপুটে জয়ে শেষ মুম্বই ইন্ডিয়ান্সের ২০২৪ আইপিএল সফর
Mumbai Indians (Photo Credit: IPL/ X)

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) লখনউ সুপার জায়ান্টসকে (Lucknow Super Giants) ধ্বংস করার পরে, মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) আইপিএল ২০২৪ (IPL 2024) প্লে অফের দৌড় থেকে বাদ পড়া প্রথম দল হয়েছে। মুম্বইয়ের হাতে এখনও দুটি ম্যাচ রয়েছে যা তাঁদের তলানিতে মরসুম শেষ করা এড়াতে সাহায্য করবে। এমআইয়ে এই মরসুমে রোহিত শর্মার পরিবর্তে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসাবে আনলেও মাঠে তাদের ভাগ্য সহায় হয়নি, অন্যদিকে মাঠের বাইরে এমআই ম্যানেজমেন্টকে পাঁচবারের শিরোপা বিজয়ী অধিনায়ক রোহিতের জায়গায় পান্ডিয়াকে আনার সিদ্ধান্তে ভক্তদের নেতিবাচক প্রতিক্রিয়ার মুখোমুখি হতে হয়। এমআই এই মরসুমে ১২ ম্যাচে আটটি পরাজয় সহ্য করেছে। আরও দুটি ম্যাচ বাকি থাকতে, এমআই লিগ পর্বের শেষে সর্বোচ্চ ১২ পয়েন্টে পৌঁছাতে পারে, যা শীর্ষ চারে জায়গা করে নেওয়ার পক্ষে যথেষ্ট হবে না। KKR Shows Tribute on Rabindra Jayanti: দেখুন, আজ ২৫শে বৈশাখ, রবীন্দ্রজয়ন্তীতে কেকেআরের বিশেষ পোস্ট

এসআরএইচ বনাম এলএসজি ম্যাচের পরে, সিএসকে, ডিসি এবং এলএসজি এই তিনটি দল ইতিমধ্যে ১২ পয়েন্টে রয়েছে। সিএসকে-র তিনটি করে ম্যাচ বাকি রয়েছে, ডিসি এবং এলএসজির দুটি করে ম্যাচ রয়েছে। এলএসজি এবং ডিসি পরের সপ্তাহে একে অপরের বিপক্ষে খেলবে, যার অর্থ এই দলগুলির মধ্যে একটি শেষ পর্যন্ত ১৪ পয়েন্টে পৌঁছে যাবে এবং এমআই তাদের বাকি দুটি ম্যাচ জিতলেও গাণিতিকভাবে এটি করতে সক্ষম হবে না। বর্তমানে তাঁদের খেলা বাকি টেবিল-টপার কেকেআর এবং এলএসজির বিরুদ্ধে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পান্ডিয়ার প্রাক্তন দল গুজরাত টাইটান্সের কাছে তাদের উদ্বোধনী ম্যাচটি ছয় রানে হেরে এমআই তাদের আইপিএল মরসুম শুরু করে। এর পরে এসআরএইচ এমআইয়ের বোলিং ইউনিটকে ধ্বংস করে এরপর রাজস্থান রয়্যালসের বিপক্ষে টানা তৃতীয় ম্যাচে ৬ রানে হেরেছে তারা।

তাদের চতুর্থ আইপিএল ম্যাচে তারা তাদের প্রথম জয় অর্জন করে ডিসিকে হারিয়ে। এর পরে ঘরের মাঠে আরসিবির বিরুদ্ধে জয় পেলেও, তবে তারা পরের খেলায় সিএসকে-র কাছে হেরে যায়। তারা মুল্লানপুরে পঞ্জাব কিংসকে পরাজিত করে, এরমধ্যে দুটি বড় হার ১৭৯ রান ডিফেন্ড করার সময় আরআরের হাতে নয় উইকেটের পরাজয় এবং দিল্লিতে আরেকটি ম্যাচে ডিসির কাছে হার। মুম্বই এরপর এসআরএইচকে সাত উইকেটে পরাজিত করতে সক্ষম হয়, তবে গত রাতে হায়দরাবাদের ১০ উইকেটের জয় হার্দিকের দলকে আইপিএল ২০২৪ প্লে অফের দৌড় থেকে ছিটকে দিয়েছে।