Mashrafe Mortaza Recovers From COVID-19: করোনামুক্ত হলেন বাংলাদেশের ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা
Mashrafe Mortaza (Photo Credits: Twitter)

করোনামুক্ত (COVID-19) হলেন বাংলাদেশের (Bangladesh) ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা (Mashrafe Mortaza)। নিজেই এই খবর জানিয়েছেন বাংলাদেশ দলের সবচেয়ে সফল অধিনায়ক। মাশরাফি করোনা আক্রান্ত হয়েছিলেন সপ্তাহ তিনেক আগে। মাঝে একবার পরীক্ষা করিয়েছিলেন, যেটিতে আবারও ‘পজিটিভ’ আসে। তবে এবার তিনি পুরোপুরি করোনামুক্ত হয়েছেন।

ফেসবুকে তিনি লেখেন,"আল্লাহর রহমতে ও আপনাদের সবার দোয়ায় আমার করোনাভাইরাস পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। আজ রাতেই ফল জানতে পেরেছি। এই পুরো সময়টায় যাঁরা পাশে ছিলেন, দোয়া করেছেন, অনেকে উদ্বিগ্ন ছিলেন ও নানাভাবে খোঁজ নিয়েছেন বা নেওয়ার চেষ্টা করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।" আরও পড়ুন: Dutee Chand: সমকামিতার শাস্তি, অ্যাথলিট দ্যুতি চাঁদ ও তাঁর মা-বাবাকে অত্যাচার নিজের দিদির

মাশরফি করোনামুক্ত হলেও তাঁর স্ত্রী সুমনা এখনও পজিটিভ। তাঁর সুস্থ হতে আরেকটু সময় লাগবে বলে জানিয়েছেন মাশরাফি। তিনি বলন, "২ সপ্তাহের বেশি সময় পেরিয়ে গেলেও আমার স্ত্রীর করোনাভাইরাস পরীক্ষার ফল এখনও পজিটিভ। তবে সবার দোয়ায় সে ভালো আছে। তার জন্য দোয়া প্রার্থনা করছি।"

করোনা আক্রান্ত হওয়ার পর বাড়িতেই চিকিৎসা চলেছে মাশরফির। করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হওয়া বাড়িত থেকেই যে সম্ভব তা আবারও বলেন মাশরাফি। তিনি বলেন, "বাড়িতে থেকে চিকিৎসা নিয়েই আমি সেরে উঠেছি। যাঁরা আক্রান্ত হয়েছেন, সবাই সাহস রাখবেন। আল্লাহর ওপর ভরসা রাখবেন। নিয়ম মেনে চলবেন। সবাই নিরাপদে থাকবেন, ভালো থাকবেন। একসঙ্গে থেকে করোনাভাইরাসের সঙ্গে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে।"