SRH vs KKR: সুপার ওভারে সাইরাইজার্স হায়দরাবাদকে হারাল কলকাতা নাইট রাইডার্স, ম্যাচের নায়ক লকি ফার্গুসন
KKR (Photo: Twitter)

আইপিএলে (IPL 2020) রুদ্ধশ্বাস ম্যাচে সাইরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) হারাল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। সুপার ওভারে ম্যাচ জিতল নাইটরা। জয়ের নায়ক লকি ফার্গুসন। নির্ধারিত ওভার ও সুপার ওভার মিলিয়ে পাঁচ উইকেট নিলেন তচিনি। সুপার ওভারে হায়দরাবাদের হয়ে ব্যাট করতে নামেন ওয়ার্নার ও বেয়ারস্টো। কলকাতার হয়ে বোলিং করতে যান ফার্গুসন। প্রথম বলেই বোল্ড হয়ে যান ডেভিড ওয়ার্নার। এরপর আবদু সামাদ ব্যাট করতে নেমে দ্বিতীয় বলে ২ রান করেন। যদিও তৃতীয় বলে বোল্ড হয়ে যান। ফলে জয়ের জন্য কলকাতার দরকায় হয় মাত্র ৩ রান। ব্যাটিং করতে নামেন ইয়ন মর্গ্যান ও দীনেশ কার্তিক। সহজেই ম্যাচ বের করে নেন তাঁরা।

আজ টসে হেরে প্রথমে বোলি করার সিদ্ধান্ত নেন ডেভিড ওয়ার্নার। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান তোলে নাইট রাইডার্স। দলকে ভদ্রস্থ স্কোরে দাঁড় করান প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক ও বর্তমান অধিনায়ক ইয়ন মর্গানের জুটি। কার্তিক ১৪ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন। মর্গ্যান ৩৪ রান করেন। শুভমান গিল করেন ৩৬ রান। রাহুল ত্রিপাঠি ২৩ করে আউট হন। তিন নম্বরে নামা নীতীশ রানা করেন ২৯ রান।

রান তাড়া করতে নেমে ইনিংসের শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার জনি বেয়ারস্টো (৩৬) ও কেন উইলিয়ামসন (২৯)। শেষ ওভারে জয়ের জন্য হায়দরাবাদের দরকার ছিল ১৮ রান। বল করতে আসেন আন্দ্রে রাসেল। তিনি প্রথম বলই ‘নো’ বল করেন। পরপর তিনটি বাউন্ডারি মারেন ওয়ার্নার। এরপর তিনি পঞ্চম বলে ২ রান নেন। শেষ বলে জয়ের জন্য হায়দরাবাদের দরকার ছিল ২ রান। শেষ বলে ১ রান হয়। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।