KKR vs PBKS Record: ইডেনে পঞ্জাব-কলকাতার ম্যাচে সবচেয়ে বড় রান তাড়ায় ভাঙ্গল কোন কোন রেকর্ড?
KKR vs PBKS (Photo Credit: IPL/ X)

শুক্রবার পাঞ্জাব কিংস (PBKS) এবং কলকাতা নাইট রাইডার্স (KKR) এর মধ্যে ম্যাচটি পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাস নতুন করে লিখেছে। ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্স ২৬১/৬ রান করলেও পঞ্জাব কিংস তাদের টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যাটিংয়ের আক্রমণে সহজেই সেই রান তাড়া করে নেয়। ম্যাচের শুরুতে দুই ওপেনার ফিল সল্ট (৩৭ বলে ৭৫) ও সুনীল নারিনের (৩২ বলে ৭১) ১৩৮ রানের পার্টনারশিপের সুবাদে দারুণ শুরু করে কেকেআর। ওপেনারদের অনুসরণ করেই বাকি ব্যাটসম্যানরাও ঘরের মাঠের দারুণ পিচের সুযোগ নিয়ে মোট স্কোর ২৬১ রানে নিয়ে যায়। এদিকে, এই রান তাড়া করা প্রথমে অসম্ভব মনে হলেও ২৬২ রান তাড়া করার সময়, পঞ্জাবের মানসিকতায় ছিল ভিন্ন। ইনিংসের প্রথম বল থেকেই বেয়ারস্টো এবং প্রভসিমরন সিং আইকনিক ইডেন গার্ডেন্সে এমন ব্যাটিং শুরু করেন যে শেষ পর্যন্ত পঞ্জাব কিংস ৮ উইকেটে জয় তুলে মরসুমে তাদের তৃতীয় জয় চিহ্নিত করে। DC vs MI, IPL 2024 Live Streaming: দিল্লি ক্যাপিটালস বনাম মুম্বই ইন্ডিয়ান্স, আইপিএল ২০২৪; সরাসরি দেখবেন যেখানে

একনজরে কালকের রেকর্ড

২৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পঞ্জাব কিংস টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে নতুন বিশ্বরেকর্ড গড়েছে। গত বছরের মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ২৫৯/৪ রানকে ছাড়িয়ে যায় পঞ্জাব।

গতকাল পঞ্জাব এবং কলকাতা ৪২ টি ছক্কা মেরে আগের সর্বোচ্চ ৩৮ টি ছক্কার রেকর্ড ভেঙ্গে দিয়েছে। এছাড়া ইডেন গার্ডেন্সে ৪২টি সর্বোচ্চ ছক্কার মধ্যে সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছে পিবিকেএস। প্রভসিমরান সিং, জনি বেয়ারস্টো, রাইলি রুশো ও শশাঙ্ক সিং মিলে ২৪টি ছক্কা হাঁকান, যা ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ।