KKR vs DC Preview: আইপিএলে আজ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালস, জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান
DC vs KKR

আইপিএল-র (IPL 2021) কোয়ালিফায়ার ২-তে আজ দিল্লি ক্য়াপিটালসের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders vs Delhi Capitals)। শারজা ক্রিকেট স্টেডিয়ামে হবে এই ম্যাচ। চেন্নাই সুপার কিংসের কাছে কোয়ালিফায়ার ১ -এ হেরেছে দিল্লি। শেষ ওভারে ধোনির ঝড়ো ব্যাটিংয়ের তান্ডবেই ম্যাচ ছিনিয়ে নেয় চেন্নাই। অন্যদিকে, এলিমিনেটর -এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে কেকেআর শিবির আত্মবিশ্বাসে ভরপুর।

আইপিএল-র লিগ পর্যায়ে টেবিলের সবার উপরে জায়গা করে নেয় দিল্লির দলটি। দলের খেলোয়াররা প্রায় সকলেই ছন্দে। স্টিভ স্মিথ, অজিঙ্কে রাহানে, উমেশ যাদব, ইশান্ত শর্মার মতো খেলোয়ারও প্রথম একাদশে সুযোগ পাচ্ছেন না। আগের ম্যাচে হারলেও দিল্লির দলটি যে কোনও ম্যাচে ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রাখে, তা বলাই যায়। পৃথ্বী শ, শিখর ধাওয়ানের ওপেনিং জুটি বেশ ভরসা যোগাচ্ছে। ফর্মে রয়েছেন অধিনায়ক ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার, হেটমায়ার। পাশাপাশি বোলিংয়ে রাবাদা, ক্যুরিয়ন, অক্সার প্যাটেল, অশ্বিনরাও যে কোনও সময় জ্বলে ওঠার ক্ষমতা রাখেন।

অন্যদিকে কলকাতার দলটিও কম যায় না। আমিরশাহি লেগে এসে কলকাতার দলের সেরা আবিষ্কার ভেঙ্কটেশ আইয়ার। তিনি ও শুভমান গিলের ওপেনিং জুটি প্রায় প্রতি ম্যাচেই রান পাচ্ছে। কার্তিক, মর্গানের ফর্ম নিয়ে চিন্তা থাকলেও অন্য ব্যাটসম্যানরা সেই খামতি ঢেকে দিচ্ছেন। আর বোলিংয়ে স্পিন বিভাগে সুনীল নারাইন, বরুন চক্রবর্তী, শাকিব অল হাসানরা যে কোনও দলের চিন্তা বাড়িয়ে দিতে সক্ষম। তাছাড়া দিল্লির সঙ্গে শেষ সাক্ষাতে কলকাতার জয় দলকে বাড়তি মনোবল যোগাবে সন্দেহ নেই।

দুই দলের সম্ভাব্য একাদশ:

দিল্লি ক্যাপিটালস: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, শিমরন হেটমায়ার, মার্কাস স্টোইনিস/ টম কুরান, অক্সার প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা, আনারিচ নর্টজে এবং আবেশ খান।

কলকাতা নাইট রাইডার্স: শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠি, ইয়ন মর্গান, দীনেশ কার্তিক, শাকিব অল হাসান/আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, লকি ফার্গুসন, বরুণ চক্রবর্তী এবং শিবম মাভি।

পরিসংখ্যান: দুই দল এর আগে ২৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে। তার মধ্যে দিল্লি জিতেছে ১২টি ম্যাচে। কলকাতা জিতেছে ১৫টি ম্যাচে।