KKR Qualifies for IPL Play-off: প্রথম দল হিসেবে আইপিএল ২০২৪-এর প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন কেকেআরের
Kolkata Knight Riders (Photo Credit: @tiwarymanoj/ X)

শনিবার কলকাতার ইডেন গার্ডেন্সে এমআই-কে হারিয়ে আইপিএল ২০২৪ প্লে অফে (IPL Play-off) জায়গা করে নিল কেকেআর (KKR)। ২০২১ মরসুমের ফাইনালে ওঠার পর এই প্রথম প্লে অফে জায়গা করে নিল কেকেআর। আইপিএল ২০২৪ পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কেকেআর ১২ ম্যাচের মধ্যে ৯টি জয় পেয়েছে। কেকেআরের এই মরসুমের প্রথম দিকের পেস-আক্রমণ থাকায় তারা বেশিরভাগ মরসুমের জন্য শীর্ষ দুই স্থানেই নিজেদের স্থান অব্যাহত রেখেছে। মেন্টর হিসেবে গৌতম গম্ভীরের আগমন নিঃসন্দেহে দু'বারের চ্যাম্পিয়নদের উপর কাঙ্ক্ষিত প্রভাব ফেলেছে, যারা গত মরসুমে সপ্তম স্থানে শেষ করেছিল। তাদের বাকি দুটি খেলায় আরও একটি জয় শীর্ষ দুইয়ে তাদের জায়গা পাকা করবে এবং তারা প্লে অফের প্রথম কোয়ালিফায়ার-এ চলে যাবে। MS Dhoni: ফাইট ধোনি ফাইটকে কুর্নিশ সিএসকের, দেখুন ছবিতে

কলকাতায় বৃষ্টির কারণে খেলা ১৬ ওভারের খেলায় নেমে আসে। শ্রেয়স আইয়ার টানা সপ্তম টস হেরে যাওয়ায় ব্যাট করতে নামে কেকেআর। ফিল সল্ট ও সুনীল নারাইনকে সস্তায় হারিয়ে বিপদে পড়ে কেকেআর। শ্রেয়স আইয়ারও ব্যাট হাতে খুব বেশি অবদান রাখতে পারেননি এবং কেকেআর ৩ উইকেটে ৪০ রানে নেমে যায়। ভেঙ্কটেশ আইয়ার ২১ বলে ৪২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন এবং নীতীশ রানাও ২৩ বলে ৩৩ রান করেন। আন্দ্রে রাসেল, রিঙ্কু সিং ও রমনদীপ সিংয়ের ক্যামিও ২০ ওভারে কেকেআরকে ১৫৭ রানে পৌঁছে দেয়।

রান তাড়া করতে নেমে ইশান কিশান ২২ বলে ৪০ রান করেন। তবে, নারিন ও বরুণ চক্রবর্তী কিষাণ ও রোহিত শর্মাকে আউট করবেন। আন্দ্রে রাসেল সূর্যকুমার যাদবের বড় উইকেট পান এবং টিম ডেভিডকেও আউট করেন। তিলক ভার্মা ৩২ রান করে তার যথাসাধ্য চেষ্টা করেন তবে শেষ পর্যন্ত তা যথেষ্ট ছিল না কারণ কেকেআর ১৮ রানে ম্যাচটি জিতে যায়।