IPL 2022: ২৬ মার্চ থেকে শুরু হবে আইপিএল, ফাইনাল হবে ২৯ মে
IPL Trophy. (Photo Credits: Twitter/IPL)

নতুন দিল্লি, ২৫ ফেব্রুয়ারি: ২৬ মার্চ থেকে শুরু হবে আইপিএল (IPL 2022), ফাইনাল হবে ২৯ মে। জানিয়ে দিলেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল (Brijesh Patel)। গততাল আইপিএল-র গভর্নিং কাউন্সিলের বৈঠকে দিনক্ষণ চূড়ান্ত করা হয়েছে। আইপিএলের লিগ পর্যায়ের ম্যাচগুলি হবে মহারাষ্ট্রে। মুম্বইয়ে হবে ৫৫টি ম্যাচ, পুনেতে হবে ১৫টি ম্যাচ। ম্যাচের জন্য চারটি স্টেডিয়ামে চিহ্নিত করা হয়েছে, ওয়াংখেড়েতে হবে ২০টি ম্যাচ, ব্রেবোর্নে হবে ১৫টি ম্যাচ, ডি ওয়াই পটেল স্টেডিয়ামে হবে ২০টি ম্যাচ এবং পুনের এমসিএ স্টেডিয়ামে হবে ১৫টি ম্যাচ। তবে, প্লে-অফ পর্যায়ের ৪টি ম্যাচ কোথায় কোথায় খেলা হবে তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

মহারাষ্ট্র সরকারের কাছ থেকে অনুমতি সাপেক্ষে মাঠে দর্শক প্রবেশ করতে পারবে। ব্রিজেশ বলেন, তবে ২৫ না ৫০ শতাংশ দর্শক মাঠে প্রবেশ করতে পারবে, তা নির্ধারণ করা হবে পরে। পরিস্থিতি ঠিকঠাক থাকলে প্রতিযোগিতার শেষের দিকে ১০০ শতাংশ দর্শককেই মাঠে বসে খেলা দেখার অনুমতি দেওয়া হতে পারে। বোর্ডের তরফে এখনও পর্যন্ত আইপিএল-র সম্পূর্ণ সূচি প্রকাশ করা হয়নি। এই বিষয়ে ব্রিজেশ বলেন, পুরো ক্রীড়াসূচি শীঘ্রই প্রকাশ করা হবে। আরও পড়ুন: Virat Kohli Reacts To Yuvraj Singh's Gift: যুবরাজের উপহারে আবেগাপ্লুত বিরাট কোহলি, কী লিখলেন তিনি?

উল্লেখযোগ্যভাবে, বিসিসিআইটি স্পষ্টভাবে বলেছে যে আইপিএল এবার আর বিদেশের মাটিতে খেলা হবে না। দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মতো দেশে আয়োজন করার পরিকল্পনা ছিল। কিন্তু কোভিড পরিস্থিতির উন্নতি বিসিসিআইকে ভারতেই লিগ আয়োজন করার জন্য উৎসাহিত করেছে।