IPL 2022: ২ এপ্রিল থেকে চেন্নাইয়ে শুরু হতে পারে আগামী আইপিএল
IPL Trophy. (Photo Credits: Twitter)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল-র (IPL 2022) পরবর্তী সংস্করণ শুরু হতে পারে ২ এপ্রিল থেকে। উদ্বোধনী ম্যাচ হতে পারে চেন্নাইয়ে (Chennai)। একটি সংবাদমাধ্য়মের রিপোর্ট অনুযায়ী, কোটিপতি লিগের সূচি এখনও চূড়ান্ত করা হয়নি কিন্তু বিসিসিআই (BCCI) অভ্যন্তরীণভাবে মূল স্টেকহোল্ডারদের জানিয়ে দিয়েছে যে বোর্ড ২ এপ্রিল থেকে চেন্নাইয়ে আইপিএল শুরু করার পরিকল্পনা করছে।

আইপিএল-র ১৫ তম সংস্করণে ১০টি দল খেলবে। মোট ৭৪টি ম্যাচ খেলা থাকবে। তাই বিসিসিআই অভ্যন্তরীণভাবে আলোচনা করেছে যে ২ মাসেরও বেশি সময় ধরে চলতে পারে আইপিএল। জুনের প্রথম সপ্তাহে ফাইনাল হতে পারে। আরও পড়ুন: ISL 2021-22: জয় দিয়ে আইএসএল অভিযান শুরু চেন্নাইইন এফসি-র

জানা গিয়েছে, বর্তমান ফরম্যাটে প্রতিটি দল হোম ও অ্যাওয়ে ম্যাচ নিয়ে মোট ১৪টি করে ম্যাচ খেলবে। যেহেতু চেন্নাই সুপার কিংস ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, তাই মনে করা হচ্ছে চিপক স্টেডিয়ামে হবে উদ্বোধনী ম্যাচ। যদিও উদ্বোধনী ম্যাচে চেন্নাইয়ের প্রতিপক্ষ আবারও মুম্বই ইন্ডিয়ান্স হবে কি না, তা নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি এখনও। ইতিমধ্যেই বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানিয়ে দিয়েছেন যে আগামী মরসুমের আসর বসবে ভারতেই।