IPL 2020, MI vs DC Final: আইপিএল ফাইনালে আজ মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালস, দেখে নিন সম্ভাব্য একাদশ, পিচ রিপোর্ট ও পরিসংখ্যান
MI vs DC Preview IPL 2020 Final

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গ্র্যান্ড ফাইনালে (IPL 2020 Final) আজ মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। মুম্বই পঞ্চমবার আইপিএল খেতাব জেতার দৌড়ে। আইপিএল ফাইনাল দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। রবিবার কোয়ালিফায়ার ২ তে ব্যাটসম্যান ও বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের ওপর ভর করে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে ওঠে দিল্লি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে দিল্লি ক্যাপিটালস এই প্রথম ফাইনালে উঠেছে।

মুম্বই ইন্ডিয়ান্স এবারের আইপিএলে ১৫টি খেলায় ১০টিতে জিতেছে, তারা ফাইনালে সেরা এগারোতে কোনও পরিবর্তন করবে না বলেই মনে হচ্ছে। একই কাজ করতে পারের দিল্লিও। মুম্বই ও দিল্লি উভয়েরই শক্তিশালী বোলিং লাইনআপ রয়েছে তবে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি ব্যাটিং লাইনআপে একটু এগিয়ে রয়েছে।

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য় একাদশ: রোহিত শর্মা, কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, ক্রুনাল পান্ডিয়া, হার্ডিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, নাথান কুল্টার-নাইল, রাহুল চাহার, জাসপ্রিত বুমরা এবং ট্রেন্ট বোল্ট / জেমস প্যাটিনসন।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ: মার্কাস স্টোনিস, শিখর ধাওয়ান, অজিঙ্কে রাহানে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, শিমরন হেটমায়ার, অক্সার প্যাটেল, প্রবীণ দুবে / হর্ষাল প্যাটেল, রবি আশ্বিন, অ্যানরিচ নর্টজে এবং কাগিসো রাবাদা।

পিচ রিপোর্ট: দুবাইতে নিজেদের আগের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স ২০০ রানের বিশাল স্কোর করেছিল। যা পিচের প্রকৃতি নির্দেশ করে। পেসারদের জন্য প্রথম দিকে সুইং পাওয়ার সম্ভাবনা রয়েছে তবে ম্যাচ এগিয়ে যাওয়ার সাথে সাথে স্পিনাররাও সাহায্য পাবেন।

পরিসংখ্যান: এর আগে ২৭ বার মুখোমুখি হয়েছে দুই দল। ১৫ বার জিতেছে মুম্বই, ১২ বার জিতেছে দিল্লি।