KXIP vs RCB: আইপিএলে আজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম কিংস ইলেভেন পঞ্জাব, দেখে নিন পিচ রিপোর্ট ও সম্ভাব্য একাদশ
Team RCB (Photo Credits: Twitter)

আইপিএলে (IPL 2020) আজ বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) মুখোমুখি হবে কিংস ইলেভেন পঞ্জাব (Kings XI Punjab)। গত ম্য়াচে সানরাইজার্স হায়দরাবাদকে (এসআরএইচ) তারা ১০ রানে হারিয়েছে। আরসিবির জন্য সুখবর হল দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তাদের সমস্ত তারকা ক্রিকেটারদের পেয়ে যাচ্ছে। অন্যদিকে, প্রথম ম্যাচে দিল্লির বিরুদ্ধে কার্যত জেতা ম্যাচ মাঠে ছেড়ে এসেছিল পঞ্জাব। এছাড়া আম্পায়ারের ভুল সিদ্ধান্তের খেসারতও দিতে হয়েছে তাদের। এই পরিস্থিতিতে বিরাটদের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া কেএল রাহুলের নেতৃত্বাধীন পঞ্জাব।

ব্যাটিং হোক বা বোলিং, দুই দলের শক্তিতে সেই ভাবে কোনও পার্থক্য নেই। আরসিবি যেখানে দেবদূত পাদিক্কালের প্রতিভা নিয়ে গর্ব করতে পারে, যিনি হায়দরাবাদের শক্তিশালী বোলিং আক্রমণের মধ্যেও ৫৬ রান করেছেন। অন্যদিকে পঞ্জাব শিবিরে রয়েছে মায়াঙ্ক আগরওয়াল। এখন দেখার বিষয় যে বিরাট কোহলি জয় ধরে রাখতে পারবেন কি না। কারণ জয়ের জন্য মরিয়া কেএল রাহুল, তিনিও চাইবেন বিরাটদের বধ করতে। আরও পড়ুন:

কিংস ইলেভেন পঞ্জাবের সম্ভাব্য একাদশ: কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, করুণ নায়ার, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস নীশাম, সরফরাজ খান, কৃষ্ণপ্পা গোতম, রবি বিষনই, ক্রিস জর্ডন, শেল্ডন কট্রেল এবং মহম্মদ শামি

আরসিবির সম্ভাব্য একাদশ: অ্যারন ফিঞ্চ, দেবদূত পাদিককাল, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জোশ ফিলিপ, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, ডেল স্টেইন, উমেশ যাদব, নবদীপ সায়নী এবং যুজবেন্দ্র চাহাল।

পিচ রিপোর্ট: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পিচে ব্যাটসম্যান এবং বোলার উভয়ই সাহায্য পেয়েছে। এই পিচে ১৫০-র বেশি রান খাড়া করাই ঠিক কাজ। পরে ব্যাট করা দল শিশির ফ্যাক্টরের কারণে সুবিধা পাবে।

এর আগে আরসিবি ও কিংস ইলেভেন পঞ্জাব ২৪ বার মুখোমুখি হয়েছে। দুটি দলই ১২টি করে ম্যাচ জিতেছে।